1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৪৯ পূর্বাহ্ন

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বর্ণিল রুপে সেজেছে আমিরাত

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

সংযুক্ত আরব আমিরাতের ৫০তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাতটি শহরকে অপরূপ সাজে সাজানো হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দেশটি ৫০তম স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করবে।

আবুধাবি, দুবাই, শারজাহ, আজমান, ফুজাইরাহ, রাস আল খাইমাহ, উম্ম আল কোয়াইন-সহ আমিরাতের প্রধান প্রধান সড়কসহ শহরের সড়কগুলো জাতীয় পতাকার পাশাপাশি আলোকিত ফিফটি শোভা বাড়াচ্ছে এখন থেকেই।

মোটর র‍্যালি, বিমান মহড়া, ড্যান্সিং ঝরনা, আলোকসজ্জা, আতশবাজি, উঁচু ভবনে রঙ বেরঙের সাজ আর আলোর ঝলকানি দৃষ্টি কাড়ছে। আমিরাতকে সাজানো হয়েছে নানা রঙের ব্যানার, ফেস্টুন আর আলোর ঝলকানিতে। ফলে অপূর্ব হয়ে উঠেছে দালানগুলো। স্কুল-কলেজ, অফিস-আদালত, সুপার ও হাইপার মার্কেটও সেজেছে নানা সাজে।

দিবসটি উদযাপনের লক্ষ্যে আরবের অধিবাসীরা আমিরাতের শেখদের ছবি ও পতাকা দিয়ে নিজেদের গাড়ি সাজিয়েছে। আমিরাতের বিভাগীয় শহরের কর্ণেস পাড়ে রাতে সেসব গাড়ির প্রদর্শনী দেখানো হয়। আনন্দ ভাগাভাগি করার লক্ষ্যে ও আরব অধিবাসীদের উৎসাহ দিতে শহরের বিভিন্ন মহাসড়কেও সে রাতে আমিরাতে বিভিন্ন দেশের প্রবাসী পর্যটকের ভিড় জমে।

এছাড়া বড় বড় শপিং মলগুলোতে দিবসটি উপলক্ষে উৎসবের আমেজ লক্ষণীয়। ভিন্ন তালিকায় ন্যাশনাল ডে ফ্যাশন শোসহ আরব সংস্কৃতি ঐতিহ্যের নানা আয়োজন ও পণ্যে বিশেষ ছাড় রেখেছে শপিং মলগুলো।

মধ্যপ্রাচ্য অঞ্চলে আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব কোনায় অবস্থিত সংযুক্ত আরব আমিরাত। ১৯৭১ সালের ২ ডিসেম্বর ব্রিটিশদের হাত থেকে দেশটি স্বাধীনতা লাভ করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews