1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

মালয়েশিয়ায় টিকটকে বর্ণবাদী মন্তব্য করায় বাংলাদেশির কারাদণ্ড

আহমাদুল কবির, মালয়েশিয়া
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১
Print Friendly, PDF & Email

 

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে বর্ণবাদী মন্তব্য ও মালয়েশিয়ায় অবৈধভাবে বসবাস করায় বাংলাদেশি এক যুবককে চার মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত।

আদালত সূত্রে জানা গেছে, সম্প্রতি দীপাবলি নিয়ে টিকটকে বর্ণবাদী মন্তব্য করা এবং অবৈধভাবে বসবাস করায় গত ৫ নভেম্বর গ্রেপ্তার বাংলাদেশিকে চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

জোহরের পুলিশ প্রধান আয়োব খান মাইদিন পিচাই বলেছেন, অভিবাসন আইনের ১৫ (১) (সি) ধারার অধীনে ১৬ নভেম্বর মুয়ার ম্যাজিস্ট্রেট আদালত ২৯ বছর বয়সী মিয়া আকাশকে এই সাজা দিয়েছেন।

তিনি বলেন, বর্ণবাদী মন্তব্যে, জনশৃঙ্খলা ও শান্তি বিনষ্টের হুমকির অভিযোগে পেনাল কোডের ধারা ৫০৫ এবং কমিউনিকেশন্স অ্যান্ড মাল্টিমিডিয়া অ্যাক্টের (সিএমএ) ধারা ২৩৩-এর অধীনে তদন্ত করা হয়েছে।

৭ নভেম্বর এক সংবাদ সম্মেলনে জানানো হয়, হিন্দু ধর্ম, মুসলমান এবং দীপাবলি উৎসব সম্পর্কিত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওর কারণে বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছিল।

পোস্ট করা টিকটক ভাইরাল ভিডিওতে, টুপি পরা একজন দাড়িওয়ালা যুবককে শিরিক (ইসলামে মূর্তি পূজা এবং বহুঈশ্বরবাদ পাপ) হিসেবে উৎসবটিকে অপমান করতে দেখা গেছে।

দীপাবলি উদযাপনকারীরা প্রার্থনা করেননি যেভাবে মুসলমানরা ঈদে (হরি রায়ার) সময়, প্রার্থনা করেন। এটি কাফেরদের একটি উদযাপন এবং সাধারণ মানুষকে এটি অনুসরণ না করার জন্য ওই যুবক বলেছিলেন।

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews