1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইতালিতে সিজনাল ও স্পন্সর ভিসা: বাংলাদেশিদের যা জানা প্রয়োজন মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত বাংলাদেশ থেকে প্রক্রিয়াজাত খাবার-পোশাক-আসবাব নিতে আগ্রহী মেক্সিকো মালদ্বীপে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ গোলাপগঞ্জে ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদককে সংবর্ধনা আওয়ামী লীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য জাহাঙ্গীর ফরাজী মালয়েশিয়া শ্রমবাজার: রিক্রুটিং এজেন্সি ইস্যুতে নতুন করে চিঠি চালাচালি জেদ্দায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট ২৫ জানুয়ারি থেকে মালদ্বীপে ফের বাড়ছে করোনার সংক্রমণ

দায়িত্ব নিয়েই চমক দেখালেন বিএমইটি’র মহাপরিচালক শহীদুল আলম

সম্রাট হোসেন, ঢাকা
  • প্রকাশিত : শুক্রবার, ১১ জুন, ২০২১
বিমানবন্দরে প্রবাসীদের খবরাখবর নিতে হঠাৎ বিএমইটির মহাপরিচালক
Print Friendly, PDF & Email

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে সৌদি আরবে যাওয়ার অপেক্ষায় বেশ কয়েকজন কর্মী। ফ্লাইটের আগে শেষ সময়ে প্রবাসী কল্যাণ ডেস্কে প্রয়োজনীয় কাজ সারছিলেন তারা। এরই মধ্যে সেখানে হাজির হন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-বিএমইটি’র নতুন মহাপরিচালক শহীদুল আলম এনডিসি। অপেক্ষমান প্রবাসীদের সাথে কথা বলেন তিনি। প্রবাসীদের মধ্যে কেউ ছুটি শেষে কাজে ফিরছেন, অনেকেই এবারই প্রথম সৌদি আরবে যাচ্ছেন (নতুন কর্মী)।

বিএমইটির মহাপরিচালককে কাছে পেয়ে সৌদিগামী নতুন কর্মীরা নানা সমস্যার কথা জানান। বিশেষ করে নতুন কর্মীদেরকেও যেনো কোয়ারেন্টিনের সরকারি সহায়তার ২৫ হাজার টাকার আওতায় আনা হয়, সেই দাবি জানান প্রথমবার সৌদি আরব যাচ্ছেন এমন কর্মীরা।

তাদের সকলের কথা গুরুত্বের সাথে শুনলেন বিএমইটির মহাপরিচালক শহীদুল আলম। প্রবাসীদের সকল সমস্যা ও দাবি বিবেচনার আশ্বাস দেন তিনি। এতে বেশ আনন্দিত দেখা গেছে কর্মীদের। মঙ্গলবার রাতে পরিদর্শনকালে মহাপরিচালকের সাথে ছিলেন সহকারি পরিচালক ফখরুল আলমসহ কল্যাণ ডেস্কের কর্মকর্তারা।

প্রবাসী কল্যাণ ডেস্কের এক সদস্য প্রবাস বার্তাকে জানান, একজন প্রবাসী তার কাছে বলছিলেন, “এমন অফিসার আগে দেহি নাই। আমাগের (প্রবাসীদের) সবাই অবহেলা করে, আর এই স্যার কতো আন্তরিক মানুষ। আমাগের কাছে আইসা খোঁজখবর নিলো, আগে কহনো দেহি নাই।”

হঠাৎ এই পরিদর্শনের বিষয়ে মহাপরিচালক বলেন, “প্রবাসীরা বিমানবন্দরে কোন ধরণের সেবা চান এবং তারা কতোটুকু পাচ্ছেন, তা সরেজমিনে দেখতে গিয়েছিলাম। অনেকের কথা শুনলাম। তারাও আমার কাছে সমস্যা ও অভিযোগ জানাতে পেরে বেশ আনন্দিত দেখেছি।

তিনি বলেন, “বিমানবন্দরে সৌদি আরবগামী নতুন কর্মীরাও পুরাতনদের মতো কোয়ারেন্টিনের জন্য ২৫ হাজার টাকা সহায়তার দাবি করেছিলেন। আমি বিষয়টি মাননীয় মন্ত্রী ও সচিব মহদয়কে জানালে, তাঁরা বেশ আগ্রহের সাথেই গ্রহণ করেছেন। ফলে, আজ (১০ জুন) সেটার আনুষ্ঠানিক ঘোষণাও দেয়া হয়। এখন থেকে বিএমইটি স্মার্টকার্ডধারী সৌদি আরবগামী পুরাতন ও নতুন সকল কর্মীই কোয়ারেন্টিনের জন্য সহায়তার অর্থ পাবেন।

চলতি মাসের শুরুতে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো-বিএমইটি’র মহাপরিচালকের দায়িত্ব পান শহীদুল আলম এনডিসি। তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। বিএমইটিতে যোগ দিয়ে এরই মধ্যে তিনি এমন বেশ কিছু ইতিবাচক কাজ করে আলোচনার জন্ম দিয়েছেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews