1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০২:০০ অপরাহ্ন

কর্মস্থলে ফেরার দাবিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন মালয়েশিয়া প্রবাসীরা

স্টাফ রিপোর্টার :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১ জুন, ২০২১
ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীরা দ্রুত কর্মস্থলে ফিরতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন, ছবি- প্রবাস বার্তা।
Print Friendly, PDF & Email

 

দেশে ছুটিতে এসে আটকে পড়া মালয়েশিয়া প্রবাসীরা দ্রুত কর্মস্থলে ফিরতে মানববন্ধন করেছেন। মঙ্গলবার  (১ জুন) ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সরকারের সহযোগিতা চেয়ে মানববন্ধন করেন ছুটিতে থাকা এই প্রবাসীরা।

প্রবাসীরা জানিয়েছেন, দেশে ছুটিতে এসে দেড় বছর  ধরে প্রায় ২৫ হাজার প্রবাসী আটকে আছেন। দ্রুত কর্মস্থলে ফিরতে চাওয়া প্রবাসীদের দাবিগুলো হচ্ছে, প্রবাসী কর্মীদের পাসপোর্টের ভিত্তিতে অগ্রাধিকার দিয়ে ভ্যাকসিন দেওয়া, মালয়েশিয়ায় দ্রুত ফিরতে কূটনৈতিক তৎপরতা বৃদ্ধি, সৌদি প্রবাসীদের মতো মালয়েশিয়ায় কোয়ারেন্টিন খরচে সরকারের ভর্তুকি দেওয়া ইত্যাদি।

এ প্রসঙ্গে জানতে চাইলে এরশাদ হোসেন নামে এক প্রবাসী বলেন, আমরা দেশে ছুটিতে এসে প্রায় ১৬ মাস ধরে আটকে আছি। আমরা সহজ শর্তে মালয়েশিয়ায় ফিরে যেতে চাই। অনেকে রি-এন্ট্রি ভিসা পেয়েও মালয়েশিয়া যেতে পারছে না। আমাদের যেন পাসপোর্টের মাধ্যমে নিবন্ধন করে ভ্যাকসিন দিয়ে দ্রুত কর্মস্থলে পাঠানো হয় সেজন্য সরকারের কাছে আকুল আবেদন করছি।

মাসুদুর রহমান নামে আরেক মালয়েশিয়া প্রবাসী জানান, আমরা ১৬ মাস ধরে দেশে বেকার হয়ে বসে আছি। মালয়েশিয়ার নিয়োগকর্তারা আমাদের আবেদন পেয়েও নাকচ করে দিচ্ছে। অন্যদিকে আমরা আর নিজের কাছে জবাব দিতে পারছিনা। আমরা দীর্ঘ সময় ধরে কর্মস্থল থেকে বঞ্চিত। যেখানে একমাস আমাদের কাজ না করলে আমাদের পরিবার চালাতে পারিনা। সেখানে এতগুলো দিন দেশে কর্মহীন হয়ে পড়ে আছি।

এই প্রবাসী আরও বলেন, এরইমধ্যে আমরা ঋণগ্রস্ত হয়ে গেছি। অনেকে স্ত্রীর গহনা বিক্রি করেও মাই ট্রাভেল পাসের মাধ্যমে আবেদন করছে কিন্তু নিয়োগকর্তা সেই আবেদন গ্রহন করছে না। এই পরিস্থিতে আমরা দিশেহারা হয়ে পড়েছি।

মানববন্ধনে অংশ নেয়া প্রবাসীরা বলছেন, গত বছর সেটেম্বর, নভেম্বর মাসে ঢাকায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়, পররাষ্ট্র মন্ত্রনালয়েও যোগযোগ করেন তারা। তবে কোন সুরাহা না পেয়ে আবারও সরকারের কাছে দাবি জানাচ্ছেন ছুটিতে এসে আটকে পড়া এই মালয়েশিয়া প্রবাসীরা।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে মালয়েশিয়ায় প্রবাসীরা কর্মস্থলে ফিরতে ভ্যাকসিনের দাবি জানিয়েছেন। প্রবাসীরা বলছেন, তাদের যেন সরকারের কূটনীতিক প্রচেষ্টার মাধ্যমে মালয়েশিয়ায় ফেরত পাঠানো হয়। একই সাথে মালয়েশিয়ায় প্রাতিষ্ঠানিক হোটেল কোয়ারেন্টিনের জন্য সরকার যেন তাদের অর্থ বরাদ্দ দেয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews