1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :

মালয়েশিয়ায় আট লাখের বেশি মানুষ টিকা নিলেন

আহমাদুল কবির, মালয়েশিয়া :
  • প্রকাশিত : সোমবার, ২৪ মে, ২০২১
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়ায় করোনা সংক্রমণ রোধে জারি করা বিধিনিষেধের মধ্যেও বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ছয় হাজার ৯৭৬ জন সংক্রমিত হয়েছেন, যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। একই সময়ে ৪৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ২৪৮ জন। এছাড়া সুস্থ হয়ে বাসায় ফিরেছেন চার লাখ ৫২ হাজার ৮২১ জন। রোববার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

এদিকে করোনা নির্মূলে টিকাদান কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত হয়ে অংশ নিচ্ছেন দেশটির সাধারণ মানুষ। শনিবার (২২ মে) পর্যন্ত মালয়েশিয়ায় আট লাখ ৭১ হাজার ৫১ জন করোনাভাইরাসের টিকা নিয়েছেন। দেশটির স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডা. আধাম বাবা এক টুইটে এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী তার টুইটে বলেন, এখন পর্যন্ত পাঁচটি রাজ্যের জনগণ সর্বাধিক টিকা নিয়েছেন। এর মধ্যে সেলেঙ্গরে এক লাখ ১৭ হাজার ৯২০ জন, সারওয়াকে ৮৯ হাজার ৯৫২ জন, কুয়ালালামপুরে ৮৮ হাজার ৮৯ জন, জোহরে ৭৬ হাজার ৮১৩ জন এবং পেরাকে ৭০ হাজার ৪৯৯ জন টিকা নিয়েছেন।

শনিবার পর্যন্ত টিকা নেয়ার জন্য দুই কোটি ৭৫ লাখ ৫১ হাজার ৭০৬ জনের নিবন্ধন করেছেন। টিকাদান কর্মসূচি বাস্তবায়নে স্বাস্থ্যকর্মীসহ ৫ লক্ষাধিক সম্মুখসারির যোদ্ধা কাজ করে যাচ্ছেন।

এপ্রিল থেকে আগস্ট পর্যন্ত দ্বিতীয় ধাপে ৯.৪ মিলিয়ন প্রবীণ, প্রতিবন্ধী এবং তৃতীয় ধাপে চলতি বছরের মে থেকে ২০২২ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ১৮ বছর বা তার চেয়ে বেশি বয়সী প্রায় ১৩.৭ মিলিয়নের বেশি নাগরিককে টিকা দেবে দেশটি।

এদিকে কোভিড-১৯ টিকাদান কর্মসূচির তৃতীয় ধাপ ত্বরান্বিত করতে জুনের শেষে সিনোভাক ভ্যাকসিনের মোট ৮.২ মিলিয়ন ডোজ সরবরাহ করা হবে বলে জানিয়েছেন সিনিয়র সুরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকোব। রোববার (২৩ মে) ফারমানিয়াগার কারখানা পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদেরকে এ কথা জানান।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews