1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৬ অপরাহ্ন
শিরোনাম :
বিমানবন্দরে আমিরাতগামীদের করোনা পরীক্ষা শুরু ২৮ সেপ্টেম্বর দুবাই যেতে করোনা ভাইরাসের যে টিকা নিতে হবে পিসিআর ল্যাব প্রস্তুত বিমানবন্দরে, ফ্লাইট চালু কবে ? আবুধাবি ও দুবাই যেতে নিয়ম ও টিকা সম্পর্কে জেনে নিন বিমানবন্দরে পিসিআর ল্যাব প্রস্তুত, সরকারি ঘোষণার অপেক্ষায় কর্তৃপক্ষ জাতিসংঘ সাধারণ পরিষদের সাইডলাইনে সেন্টার ফর এনআরবি’র কনফারেন্স মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৪৫ জন প্রবাসী ১৪ দিনের রিমান্ডে মালয়েশিয়া ফিরতে পারবেন কর্মী ভিসাধারী বাংলাদেশিরা অন্যের পাসপোর্ট দিয়ে টিকা নেয়ার চেষ্টা, মালয়েশিয়ায় বাংলাদেশির ৯ মাসের সাজা আমিরাতগামীদের জন্য শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর পরীক্ষা

সংক্রমনরোধে আবারও বিধিনিষেধ জারি করলো মালয়েশিয়া

আহমাদুল কবির, মালয়েশিয়া :
  • প্রকাশিত : শনিবার, ২২ মে, ২০২১
Print Friendly, PDF & Email

 

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নতুন করে আবারও বিধিনিষেধ জারি করেছে মালয়েশিয়া। আর এ বিধিনিষেধ আগামী ৭ জুন পর্যন্ত জারি থাকবে। এমনটিই জানিয়েছেন, দেশটির সিনিয়র মন্ত্রী ইসমাইল সাবরী ইয়াকুব।

শনিবার (২২ মে) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের বলেন, ২৫ মে থেকে ৭ জুন পর্যন্ত চলমান থাকবে। এর আওতায় সাড়ে ৭ লাখ সরকারি কর্মকর্তা ও কর্মচারী এবং ৬.১ মিলিয়ন বেসরকারি খাতের কর্মকর্তা ও কর্মচারী কাজ করবেন। গণপরিবহন বাস ও এলআরটি ৫০ ভাগ চলাচল করবে। অব্যাহতভাবে করোনা সংক্রমণের সংখ্যা কমাতে সরকার এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে দেশের অর্থনীতি হুমকিতে এবং জনগণের স্বাভাবিক জীবন যাপন ব্যাহত হওয়ার শঙ্কায় সারাদেশজুড়ে কঠোর লকডাউন চাপানো হচ্ছে না।

এখন থেকে চলমান মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও ৩.০) চলমান লকডাউনে অন্যন্য বিধিনিষেধের পাশাপাশি সরকারি খাতে ৮০ ভাগ কর্মচারী এবং বেসরকারি খাতের ৪০ ভাগ কর্মচারী ঘরে থেকে কাজ করবেন বলে এ আদেশ জারি করা হয়েছে।

দেশব্যাপী কঠোর লকডাউন দিয়ে গত বছরের মার্চ এপ্রিলের মতো সবকিছু বন্ধ করে দিয়ে সবাইকে ঘরে থাকতে হবে এমন আশঙ্কার পর শিল্পপ্রতিষ্ঠানের মালিকরা এতে রাজি হননি।

তারা বলেন, যদি এমনটা করা হয় তাহলে দেশের অর্থনীতি হুমকির মুখে পড়বে পাশাপাশি সাধারণ জনগণ তাদের কাজ হারিয়ে আর্থিক সংকটে পড়বে এবং শিল্প প্রতিষ্ঠানের মালিক, ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হবেন। শনিবার জাতীয় নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় প্রাণহানি ঘটেছে ৫০ জনের। এ পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন ২,১৯৯ জন। এছাড়া একদিনে আক্রান্ত হয়েছেন ৬,৩২০ জন। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছেন, ৫ লাখ ৫ হাজার ১১৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন, ৪ লাখ ৪৯ হাজার ২৩৪ জন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews