1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
ইতালিতে সিজনাল ও স্পন্সর ভিসা: বাংলাদেশিদের যা জানা প্রয়োজন মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত বাংলাদেশ থেকে প্রক্রিয়াজাত খাবার-পোশাক-আসবাব নিতে আগ্রহী মেক্সিকো মালদ্বীপে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ গোলাপগঞ্জে ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদককে সংবর্ধনা আওয়ামী লীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য জাহাঙ্গীর ফরাজী মালয়েশিয়া শ্রমবাজার: রিক্রুটিং এজেন্সি ইস্যুতে নতুন করে চিঠি চালাচালি জেদ্দায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট ২৫ জানুয়ারি থেকে মালদ্বীপে ফের বাড়ছে করোনার সংক্রমণ

মালয়েশিয়ায় বন্ধ হয়ে গেল রমজান বাজার

আহমাদুল কবির, মালয়েশিয়া :
  • প্রকাশিত : শনিবার, ১ মে, ২০২১
Print Friendly, PDF & Email

 

করোনার সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কায় বন্ধ করে দেয়া হয়েছে মালয়েশিয়ার রমজান বাজার। দেশটির বিভিন্ন রাজ্যের বাইশটি রমজান বাজারকে আগামীকাল (শনিবার) থেকে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। এই আদেশ জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সেক্রেটারি-জেনারেল, জয়নাল আবিদীন আবু হাসান বলেছেন, এই বাজারগুলো কোভিড-১৯ এর নতুন প্রাদুর্ভাব ঘটাতে পারে বলে উচ্চ ঝুঁকি রয়েছে। জনগণ পূর্বে এই বাজারগুলিতে জনসমাগমের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কারণ মান-অপারেটিং পদ্ধতি প্রয়োগ করেও শারীরিক দূরত্ব অনুশীলন করা কঠিন।

বন্ধের আদেশে সেলেঙ্গর, কুয়ালালামপুর, পেনাং, জোহর, কেদা, পাহাং এবং পেরাক, কুয়ালালামপুর সিটি হল (ডিবিকেএল) এবং সুবাং জয়া, আমপাং জয়া, পেনাং দ্বীপ, সেবারং পেরাই, জোহর বাহরু, পাসির গুদাং, কোটা টিঙ্গি, কুলিম, বালিং, টেমরলোহ, তেলুক ইনটান কাউন্সিলের আওতাধীন।

মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৮৮ জন। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৮ হাজার ৭১৩ জন। একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন সেলেঙ্গরে ১২৬৫ জন, সারওয়াক ৭৬০ এবং কেলানটানে ৪৬৪ জন।

এদিকে দেশে কোভিড-১৯ সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন, রাজা ইয়াং ডি-পার্টুয়ান আগোং, আল-সুলতান আবদুল্লাহ রিয়াতউদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ।

চলমান ক্রান্তিকালে মনোবল না হারিয়ে নিজের স্বাস্থ্য এবং সুরক্ষা, নিশ্চিতে সর্বদা সচেতন থাকতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন তিনি। কারণ কোভিড-১৯ মহামারিটি যদি চতুর্থ তরঙ্গ হতে থাকে, তবে দেশের অর্থনীতি এবং জনগণের আর্থ-সামাজিক অবস্থা আরও হুমকির মুখে পড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews