1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:২২ পূর্বাহ্ন

বাংলাদেশ-ভারত সীমান্ত ১৪ দিনের জন্য বন্ধ

প্রবাস বার্তা ডেস্ক :
  • প্রকাশিত : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
Print Friendly, PDF & Email

 

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দুই সপ্তাহের জন্য ভারত সীমান্ত বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ রবিবার সরকারের উচ্চ পর্যায় থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামীকাল সোমবার (২৬ এপ্রিল) থেকে ১৪ দিন সীমান্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

এদিকে ভারতের স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ার আশঙ্কা করা হচ্ছে। দিশটির বিভিন্ন প্রান্তে সৃষ্টি হয়েছে অক্সিজেনের চরম সংকট। জ্বালানো হচ্ছে গণচিতা। জায়গা মিলছে না হাসপাতালের মর্গে। জানা গেছে, ভারতে করোনা ভাইরাস পরিস্থিতি ভয়ঙ্কর রূপ ধারণ করায় সরকার এই পদক্ষেপ নিয়েছে। দেশটির সঙ্গে কাল সোমবার থেকে স্থল পথে চলাচল বন্ধ থাকবে ১৪ দিন।

ভারতের অন্তত পাঁচটি রাজ্য বাংলাদেশের সীমান্ত ঘেঁষা। সেগুলোর অবস্থাও আশংকাজনক। এমন অবস্থায় বন্ধ আছে নিয়মিত ফ্লাইট। তবে এয়ার বাবলের আওতায় চলছে বিশেষ বিমান। খোলা আছে ১১টি স্থলবন্দর। সংক্রমণের কথা মাথায় রেখে অতি জরুরি ছাড়া সব যোগাযোগ বন্ধের সুপারিশ ছিল স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

এ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন গণমাধ্যমকে বলেন, ভারতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত হয়েছে। এই ১৪ দিন মানুষের যাতায়াত বন্ধ থাকলেও পণ্যবাহী যানবাহন চলবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews