1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
হোটেল কোয়ারেন্টিনের ভর্তুকি পেয়ে সৌদি প্রবাসীর স্বজনদের স্বস্তি ৩ বছরে খোলা যায়নি মালয়েশিয়া শ্রমবাজার, ৮ মাস মেয়াদোত্তীর্ণ এমওইউ করোনাকালে মালয়েশিয়ায় ১ লাখ ৬৫ হাজার বেকার দক্ষিণ আফ্রিকায় ফের বাংলাদেশি খুন দুবাইয়ে রাউজান সমিতির মতবিনিময় সভা সাংবাদিকদের মালদ্বীপে স্বাগত জানালো বাংলাদেশ দূতাবাস সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণমন্ত্রীর সৌদি আরবে দেড় হাজার অবৈধ সিমসহ ৭ বাংলাদেশি গ্রেফতার মানবপাচার আইনে হয়রানি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন বায়রার সাবেক নেতারা স্পেনে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ

ছুটিতে আটকে থাকা ১২৪ প্রবাসী মালয়েশিয়ায় ফিরছেন

সম্রাট হোসেন, ঢাকা :
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবাসীদের ফুল দিয়ে বিদায় জানানো হচ্ছে। ছবি- প্রবাস বার্তা।
Print Friendly, PDF & Email

 

দেশে ছুটিতে এসে আটকে পড়া ১২৪ প্রবাসী মালয়েশিয়ায় ফিরছেন। বুধবার (৭ এপ্রিল) রাতে তাঁরা মালয়েশিয়া যাত্রার উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করেন। করোনা ভাইরাসের আগে তাঁরা দেশে ছুটিতে এসে আটকে পড়েছিলেন। তখন লকডাউনসহ দেশে নানা প্রতিকূলতার জন্য এই প্রবাসীরা কর্মস্থলে ফিরতে পারেনি।

দেশে থাকা প্রবাসীরা বলছেন, দেশে ছুটিতে এসে আটকে পড়েছেন ২০ থেকে ২৫ হাজার প্রবাসী কর্মী। দীর্ঘদিন ধরে এই প্রবাসীরা মালয়েশিয়ায় ফিরে যাওয়ার জন্য নানা রকম দেন-দরবার কিংবা চিঠি চালাচালি করেছেন। কখনো কর্মসূচি এমনকি মন্ত্রণালয়ে কড়া নাড়া এবং বিভিন্ন দপ্তরে চিঠি পর্যন্ত দিয়েছেন।

বুধবার সন্ধ্যার পর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে দেখা যায়, মালয়েশিয়ায় ফেরার জন্য একদল প্রবাসী জড়ো হয়েছেন। তাদের সঙ্গে কথা বলে জানা যায় মালয়েশিয়ায় কর্মস্থলে যোগ দেয়ার আনন্দে উদ্বেলিত তাঁরা।

এ প্রসঙ্গে জানতে চাইলে কামরুল হাসান নামে এক প্রবাসী বলেন, দেশে ছুটিতে এসে করোনা ভাইরাসের কারনে আটকে পড়ি। এরপর যতদিন যায় যেন পরিস্থিতি জটিল হতে থাকে। এক পর্যায়ে মালয়েশিয়া ফেরার জন্য ঢাকার রাজপথে নেমেছি, মন্ত্রণালয় থেকে মন্ত্রণালয়ে এমনকি হাইকমিশনে পর্যন্ত গিয়েছি। সব জায়গায় এই প্রবাসীদের দুর্দশার কথা তুলে ধরেছি। তবে দীর্ঘ ১৪ মাস পরে হলেও মালয়েশিয়ায় আমাদের কর্মস্থলে ফিরতে পারছি এটিই এখন সবচেয়ে আনন্দের।

সুমন নামে আরেক প্রবাসী বলেন, আজ আমাদের অনেক আনন্দের দিন। কারন দীর্ঘ ১৪ মাস দেশে আটকে পড়েছিলাম। আমি অশেষ ধন্যবাদ জানাই মালয়েশিয়ায় আমাদের কোম্পানিকে যার জন্য আমরা আবার ফিরে যেতে পারছি। দেশে থাকা কর্মীদের উদ্দেশ্যে এই প্রবাসী বলেন, যারা এখনো দেশে রয়েছেন তাঁরা ভেঙ্গে পড়বেন না। খুব দ্রুতই আপনারা মালয়েশিয়ায় ফিরে যেতে পারবেন।

মালয়েশিয়া থেকে দেশে ছুটিতে এসে আটকে পড়া প্রবাসীদের জন্য “মাই ট্রাভেল পাস” নামে একটি অ্যাপ চালু করেছে মালয়েশিয়া সরকার। সেখানে কর্মীর পক্ষে মালয়েশিয়ার নিয়োগকারীর চাহিদা অনুযায়ী আবেদন করবে এবং মালয়েশিয়া সরকার যদি সেই আবেদন গ্রহন করে তাহলে সেটি নিয়ে দূতাবাসে গিয়ে অনুমতিপত্র সংগ্রহসহ অনান্য আনুষ্ঠানিকতা শেষ করে মালয়েশিয়ায় ফিরতে পারবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews