1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
হোটেল কোয়ারেন্টিনের ভর্তুকি পেয়ে সৌদি প্রবাসীর স্বজনদের স্বস্তি ৩ বছরে খোলা যায়নি মালয়েশিয়া শ্রমবাজার, ৮ মাস মেয়াদোত্তীর্ণ এমওইউ করোনাকালে মালয়েশিয়ায় ১ লাখ ৬৫ হাজার বেকার দক্ষিণ আফ্রিকায় ফের বাংলাদেশি খুন দুবাইয়ে রাউজান সমিতির মতবিনিময় সভা সাংবাদিকদের মালদ্বীপে স্বাগত জানালো বাংলাদেশ দূতাবাস সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান প্রবাসী কল্যাণমন্ত্রীর সৌদি আরবে দেড় হাজার অবৈধ সিমসহ ৭ বাংলাদেশি গ্রেফতার মানবপাচার আইনে হয়রানি বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাক্ষাৎ করলেন বায়রার সাবেক নেতারা স্পেনে বাংলাদেশি কোম্পানির ভ্রাতৃ সমাবেশ

অপশক্তির বিরুদ্ধে পদক্ষেপ নেয়ার আহবান স্পেন আ.লীগের

কবির আল মাহমুদ, স্পেন :
  • প্রকাশিত : বুধবার, ৩১ মার্চ, ২০২১
Print Friendly, PDF & Email

 

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে স্পেনে আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে স্পেন শাখা আওয়ামী লীগ।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফার সভাপতিত্বে অনুষ্ঠান যৌথভাবে পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ও যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন ব্যাপারী।

শাহজালাল (রহঃ) ফুলতলী জামে মসজিদের খতিব মাওলানা আজমল হোসেনের কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। এসময় অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও বাংলাদেশ জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের তাৎপর্য নিয়ে বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল কাদের ঢালী, স্পেন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ফয়জুর রহমান (বড় ভাই), আওয়ামীলীগ নেতা আইয়ুব আলী সোহাগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন স্পেন শাখার সাধারণ সম্পাদক আহমদ আসাদুর রহমান সাদ, মুক্তিযুদ্ধা সন্তান আব্দুল আজিজ মবু , স্পেন আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল হোসাইন, নজরুল ইসলাম, স্পেন যুবলীগের আহবায়ক ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, সদস্য সচিব সাইফুল আলম সোহাগসহ অনেকেই।

সভায় বক্তারা, মহান স্বাধীনতা দিবসে হেফাজতে ইসলামসহ উগ্র সাম্প্রদায়িক অপশক্তি আয়োজিত হরতালের নামে ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে ১৪ জন মানুষের প্রাণহানির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে সারা বিশ্বের রাষ্ট্র নায়করা যখন বাংলাদেশের সার্বিক অগ্রগতি ও উন্নয়নের প্রশংসায় পঞ্চমুখ ঠিক তখনই স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী চক্রটি অর্জিত গৌরবকে ধূলিস্যাৎ করার নীল নকশা করছে। অনতিবিলম্বে এই অপশক্তির বিরুদ্ধে রাজনৈতিক ও প্রশাসনিক পদক্ষেপ না নিলে জাতিকে এর চরম মাসুল দিতে হবে।

সভাপতির বক্তব্যে মোঃ দুলাল সাফা বলেন, বলতে কষ্ট হচ্ছে যে, আওয়ামী লীগের লেবাস লাগিয়ে দেশে-বিদেশে বিএনপি-জামায়াত-শিবিরের কিছু লোক হেফাজতকে মদদ দিচ্ছে শেখ হাসিনা সরকারের ইমেজ বিনষ্টে। সারাবিশ্বের প্রধান প্রধান মিডিয়া এবং ইউরোপ, আমেরিকাসহ জাতিসংঘের শীর্ষ কর্মকর্তারা যখন বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করছেন, ঠিক এমন সময়ে হেফাজতের তাণ্ডবে সবাই হতভম্ব। তাই অবিলম্বে হেফাজতকে নিষিদ্ধ এবং হেফাজতের বর্বরোচিত তাণ্ডবে মদদদাতাদের চিহ্নিত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

পরে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন শাহজালাল (রহঃ) ফুলতলী জামে মসজিদের খতিব মাওলানা আজমল হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews