1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট-ভিসা কার্যক্রম ফের শুরু মাদ্রিদে বৃহত্তর নোয়াখালী সমিতির নতুন কমিটির অভিষেক প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে ইতালি আওয়ামীলীগ নেতারা ফিনল্যান্ডে বৃক্ষরোপণ খাতে ৩২ হাজার বিদেশি কর্মী নিয়োগ দেবে মালয়েশিয়া মালয়েশিয়ায় স্বদেশী অপহরণের দায়ে ৪ বাংলাদেশির মৃত্যুদন্ড হতে পারে মালয়েশিয়ায় খুলছে কর্মক্ষেত্র, স্বস্তিতে প্রবাসী কর্মীরা যাত্রীদের সঙ্গে মালয়েশিয়া দিবস উদযাপন মালয়েশিয়ার টেকসই অর্থনীতিতে বড় ভূমিকা রয়েছে বিদেশি শ্রমিকদের এপিএ-তে প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রথম স্থান অর্জন বিমানবন্দরের পিসিআর ল্যাব বসছে তিন দিনে, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান

নতুন প্রজন্মকে স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে হবে: প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২৬ মার্চ, ২০২১
Print Friendly, PDF & Email

 

স্বাধীনতার ৫০ বছরে অর্জনের হিসাব করে কৃতজ্ঞতা ও আত্মোপলব্ধি দিয়ে নতুন করে দেশপ্রেমের শপথ নেওয়ার আহবান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে (শুক্রবার) সকালে প্রবাসী কল্যাণ ভবনের বিজয়-৭১ হলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। মন্ত্রনালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন-এর সভাপতিত্বে এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য ড. নাসরিন আহমাদ।

মন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের বিজয় বাঙালী জাতির হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন। আর এ অর্জনের প্রধান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের সবার উচিৎ তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা। দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করলেই তাঁর প্রতি কৃতজ্ঞতা জানানো হবে।

ইমরান আহমদ আরো বলেন, নতুন প্রজন্মকে আমাদের স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানাতে প্রতিটি পরিবার থেকেই উদ্যোগ নিতে হবে। যে জাতি তার সঠিক ইতিহাস জানেনা তারা কখনো উন্নতি করতে পারেনা।

অনুষ্ঠানের প্রদান আলোচক ড. নাসরীন আহমাদ বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। কোন ষড়যন্ত্রই একে বিচ্ছিন্ন করতে পারবে না। বঙ্গবন্ধু আজীবন বাংলার মানুষের জন্য শুধু ত্যাগই করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের হাল ধরেছেন বলেই দেশের এত উন্নতি হয়েছে। যে জাতি ইতিহাস জানে না, তাকে কেউ মর্যাদা দেয় না উল্লেখ করে তিনি আরো বলেন, বাংলাদেশের নাগরিক হিসেবে প্রত্যেককে বাঙ্গবন্ধুকে জানতেই হবে।

মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন আমাদের অত্যন্ত সৌভাগ্যের। স্বাধীনতার সবচেয়ে উপকারভোগী হলাম আমরা। সময় এসেছে সেই কৃতজ্ঞতা জানানোর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা যদি নিজেকে নিয়োজিত করতে পারি তবেই তাঁর প্রতি যথাযথ শ্রদ্ধা জানানো হবে।

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মোঃ শামসুল আলম, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মোঃ হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাহিদুল হক প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews