1. monir212@gmail.com : admin :
  2. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  3. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ১২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট-ভিসা কার্যক্রম ফের শুরু মাদ্রিদে বৃহত্তর নোয়াখালী সমিতির নতুন কমিটির অভিষেক প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেতে ইতালি আওয়ামীলীগ নেতারা ফিনল্যান্ডে বৃক্ষরোপণ খাতে ৩২ হাজার বিদেশি কর্মী নিয়োগ দেবে মালয়েশিয়া মালয়েশিয়ায় স্বদেশী অপহরণের দায়ে ৪ বাংলাদেশির মৃত্যুদন্ড হতে পারে মালয়েশিয়ায় খুলছে কর্মক্ষেত্র, স্বস্তিতে প্রবাসী কর্মীরা যাত্রীদের সঙ্গে মালয়েশিয়া দিবস উদযাপন মালয়েশিয়ার টেকসই অর্থনীতিতে বড় ভূমিকা রয়েছে বিদেশি শ্রমিকদের এপিএ-তে প্রবাসী কল্যাণ ব্যাংকের প্রথম স্থান অর্জন বিমানবন্দরের পিসিআর ল্যাব বসছে তিন দিনে, দায়িত্ব পেল ৭ প্রতিষ্ঠান

কর্মী নিয়োগে সৌদির সামাস্কোর সঙ্গে বাংলাদেশ হিউম্যান ক্যাপিটালের চুক্তি

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
Print Friendly, PDF & Email

 

সৌদি আরবের জাতীয় রূপান্তর কর্মসূচির (এনটিপি) অংশ হিসেবে দেশটি বিভিন্ন খাতে ব্যাপক পরিবর্তন আনতে যাচ্ছে। এই কর্মসূচির অংশ হিসেবে সৌদি আরব তাদের শ্রমবাজার আরও বেশি আকর্ষণীয় করতে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় গত ১৪ মার্চ এক যুগান্তকারী পদক্ষেপ নেয় দেশটি, যার ফলে প্রায় ৭০ বছরের কাফালা প্রথাও বিলুপ্ত ঘোষণা করা হয়।

এদিকে বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশ সরকারের সফল কূটনৈতিক প্রচেষ্টা এবং সৌদি আরবের সঙ্গে বন্ধুত্বসুলভ সম্পর্ক থাকার কারণে দুই দেশের মধ্যে করোনা কালীন সময়েও ফ্লাইট চলমান রয়েছে এবং কর্মী প্রেরণ অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় বাংলাদেশ হিউম্যান ক্যাপিটাল তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে এবং সম্প্রতি বাংলাদেশ হিউম্যান ক্যাপিটাল এবং সৌদি ম্যান-পাওয়ার সল্যুশন কোম্পানি (সামাস্কো) বাংলাদেশ থেকে আকর্ষণীয় বেতন সুবিধা নিয়ে কর্মী প্রেরণের লক্ষ্যমাত্রা নিয়ে একটি রিক্রুটমেন্ট সার্ভিস চুক্তিতে সাক্ষর করেছে।

বাংলাদেশ হিউম্যান ক্যাপিটালের পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আবু নাঈম এবং সামাস্কোর প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল ওমারের উপস্থিতিতে এই চুক্তি সাক্ষর সম্পন্ন হয়। এ সময় সামাস্কো কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সৌদি ম্যান-পাওয়ার সল্যুশন কোম্পানি (সামাস্কো) তাদের যাত্রা শুরু করেন ২০১২ সালে  এবং সৌদি আরবের প্রথম নিবন্ধিত ম্যান-পাওয়ার সল্যুশন কোম্পানি হিসেবে পরিচিত। সামাস্কো কোম্পানির অধীনে বর্তমানে ৫০ হাজারের অধিক প্রবাসী কর্মী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে যা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ হিউম্যান ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ আবু নাঈম প্রবাস বার্তাকে জানান, বাংলাদেশ সরকার অনুমোদিত আই-এসও সনদ-প্রাপ্ত সম্পূর্ণ ভিন্ন ধারার রিক্রুটিং এজেন্সি হিসেবে কাজ করে যাচ্ছি আমরা। কর্মী নিয়োগের পাশাপাশি প্রবাসীদের জন্য বিভিন্ন সমাজসেবা মূলক কর্মকাণ্ড এবং সচেতনতা মূলক প্রচার প্রচারণা পরিচালনা করে থাকি আমরা। এই প্রতিষ্ঠানের লক্ষ্য অভিবাসন ব্যয় কমানো এবং হয়রানী মুক্ত তৃণমূল পর্যায়ের মানুষদের সেবা দিয়ে সন্তুষ্ট রাখা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews