1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরুর মৃত্যুতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর শোক সৌদি আরব, আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরগামীদের জন্য বিশেষ ফ্লাইট লকডাউনে আটকেপড়া বিদেশগামী কর্মীদের বিশেষ ব্যবস্থায় পাঠানো হচ্ছে: মন্ত্রী ইমরান আহমদ মালয়েশিয়ায় ভিজিট পাসের মেয়াদ বাড়ানোর সুযোগ আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ হলে বিদেশগামী কর্মী ও সংশ্লিষ্ট ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবে: বায়রা প্রবাসী কর্মীদের জন্য ফ্লাইট চালু রাখার দাবি আটাবের মালয়েশিয়া ও সৌদি ফ্লাইটের সময় পরিবর্তন করল বাংলাদেশ বিমান হঠাৎ ফ্লাইট বন্ধের সিদ্ধান্তে বিপাকে প্রবাসীরা আন্তর্জাতিক ফ্লাইট চালু রাখার দাবিতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে চিঠি বায়রা নির্বাচনের তফসীল স্থগিত

আমিরাতের স্পিকারের সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সঞ্জিত কুমার শীল, সংযুক্ত আরব আমিরাত :
  • প্রকাশিত : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
Print Friendly, PDF & Email

 

সংযুক্ত আরব আমিরাতের ফেডারেল ন্যাশনাল কাউন্সিলের স্পীকার সাকার গোবাস-এর সাথে ইউএইতে নিযুক্ত রাষ্ট্রদূত মোঃ আবু জাফর আবুধাবীস্থ এফএনসি ভবনে সম্প্রতি সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় বাংলাদেশ জাতীয় সংসদ ও এফএনসি এবং দু’দেশের সংসদ সদস্যদের মধ্যে যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধিসহ দু’দেশের সম্পর্ক উন্নয়ন ও সম্প্রসারণের বিভিন্ন বিষয়ে তারা আলোচনা করেন।

দু’দেশের সংসদ সদস্যদের সমন্বয়ে একটি যৌথ কমিটি গঠন এবং সদ্যস্যদের মধ্যে সফর ও মতামত বিনিময়ের মাধ্যমে দু’দেশের দ্বি-পাক্ষিক সম্পর্ক আরো জোরদার করার ইউএই স্পীকার অভিমত ব্যক্ত করেন।

বৈঠকে রাষ্ট্রদূত জাফর শিক্ষা, জনস্বাস্থ্য, খাদ্য উৎপাদন, নারীর ক্ষমতায়ন, ভৌত অবকাঠামো উন্নয়ন এবং তথ্য প্রযুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্যের বিষয়টি তুলে ধরেন। তাছাড়া কোভিড-১৯ নিয়ন্ত্রণ এবং করনাকালীন অর্থনৈতিক ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর সফলতার বিষয়টিও তুলে ধরেন।

অন্যান্য বিষয়ের মধ্যে জনশক্তি রপ্তানি, খাদ্য নিরাপত্তা, বিনিয়োগ ইত্যাদি খাতে দ্বি-পাক্ষিক সহযোগিতা বৃদ্ধির বিষয়েও তারা মত বিনিময় করেন।

এ সময় ইউএই স্পিকার প্রধানমন্ত্রীর নেতৃত্বে শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক বিভিন্ন খাতে বাংলাদেশের উল্লেখযোগ্য উন্নয়নের ভূয়সি প্রসংশা করেন।

রাষ্ট্রদূত জাফর ইউএই স্পীকারকে বাংলাদেশের স্পীকার ডঃ শিরিন শারমীনের শুভেচ্ছা পৌঁছে দেন এবং তার পক্ষ থেকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। সাকার গোবাস এ আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আশাবাদ ব্যক্ত করেন এবং স্পীকার ড. শিরিন শারমিনকেও ইউএই সফরের আমন্ত্রণ জানান।

উল্লেখ্য, এফএনসির সদস্যসংখ্যা ৪০ জন; যার মধ্যে ২০ জন সরাসরি ভোটে এবং বাকী ২০ জন বিভিন্ন এমিরেটস-এর শাসকগণ কর্তৃক মনোনীত। মোট সদস্যের অর্ধেক যাতে নারী সদস্য থাকেন তা বিধির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews