1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০১:৩২ অপরাহ্ন

“প্রবাসীদের সেবা নিশ্চিত করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হচ্ছে”

সম্রাট হোসেন, ঢাকা :
  • প্রকাশিত : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০
Print Friendly, PDF & Email

 

বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত প্রবাসীদের সেবা নিশ্চিত করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মুনিরুছ সালেহীন। সোমবার (২১ ডিসেম্বর) আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত মন্ত্রণালয়ের এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রবাসীদের নিয়ে কাজ করা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতে বছরব্যাপী কাজের কথা উল্লেখ করে প্রতিষ্ঠানটিতে প্রবাসীদের কল্যাণ নিশ্চিত করার জন্য পরামর্শ চাওয়া হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব এসময় অনুষ্ঠানে আগত বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা সহ গণমাধ্যম কর্মীদের কাছে প্রবাসীদের কল্যাণ মূলক কাজের পরামর্শ দেওয়া আহবান জানান।

এরপর সেখানে উপস্থিত অনেকেই ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সেবা কিভাবে দ্রুত প্রবাসীদের জন্য কাজে লাগানো যায় সে প্রসঙ্গে বিভিন্ন ধরনের পরামর্শ দেন।

প্রধান অতিথির বক্তব্যে ড.মুনিরুছ সালেহীন বলেন, “সরকার আমাকে এখানে দায়িত্ব দিয়েছে কিন্তু মনে হচ্ছে সেই কাজটি ঠিকমতো করা যাচ্ছেনা। এখানে উন্নতির অনেক সুযোগ রয়েছে বলেও তিনি বিশ্বাস রয়েছে।”

ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক অতিরিক্ত সচিব মোঃ হামিদুর রহমান প্রবাসীদের সেবার মান উন্নয়নে সকলকে একসাথে কাজ করার আহবান জানান। এছাড়া তিনি কল্যাণমূলক কাছের গতি বাড়াতেও সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন।

প্রবাসীদের সেবা প্রসঙ্গে বোয়েসেল এর ব্যবস্থাপনা পরিচালক সাইফুল হাসান বাদল বলেন, আমরা আসলে যেভাবে চলছি, সেটি জনসাধারণের প্রত্যাশা না। কর্তৃপক্ষেরও প্রত্যাশা না। আমাদের কাজে আরও উন্নতি করতে হবে।

অনুষ্ঠানে বিএমইটির মহাপরিচালক শামছুল আলম বলেন, “আগে আমাদের লক্ষ্য নির্ধারণ করা উচিত, আমরা অনেক কিছু শুরু করি কিন্তু শেষ করিনা। এমনকি সেটির ফলাফল কি হবে চিন্তা করি না। এগুলো পরিহার করার কথাও জানান তিনি।

প্রবাসী কল্যাণ ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ এবনুজ জাহান তাঁর বক্তব্যে বলেন, আমাদের আর্থিক সক্ষমতা রয়েছে, কিন্তু আমরা কাঙ্ক্ষিত পর্যায়ে প্রবাসীদের জন্য এটির সঠিক ব্যবহার করতে পারছিনা।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে প্রবাসে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় আহত দুই প্রবাসীকে আর্থিক অনুদানের চেক দেওয়া হয়। সেইসাথে প্রবাসীদের সন্তানদের আবেদনের প্রেক্ষিতে তাদের হাতে শিক্ষা বৃত্তির চেকও তুলে দেওয়া হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews