1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৩২ অপরাহ্ন

পর্তুগালে স্থায়ীভাবে বসবাসের সুযোগ

রাসেল আহম্মেদ, পর্তুগাল :
  • প্রকাশিত : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
Print Friendly, PDF & Email

 

ইউরোপের সৌন্দর্যমন্ডিত দেশ পর্তুগালে বিদেশি নাগরিকদের স্থায়ীভাবে বসবাসের সুযোগ দেওয়া হচ্ছে। সেই প্রেক্ষিতে ডি-৭ ক্যাটাগেরির এই ভিসায় আবেদন করতে পারবে পেনশনভোগী, অবসরগ্রহণ কারী ব্যাক্তি, ষাটোর্ধ ব্যাক্তি অথবা যাদের নিয়মিত একটি নিদিষ্ট পরিমাণের আয় রয়েছে। বিশেষ করে যাদের হস্তান্তরযোগ্য সম্পত্তি, রিয়েল এস্টেটে, ইন্টেলেকচুয়াল প্রপার্টি বা বিনিয়োগে সক্ষম এমন মানুষজন এই ভিসার জন্য আবেদন করতে পারবে।

তবে এই ভিসা ক্যাটাগরিতে বিনিয়োগের কোন বাধ্যবাধকতা নেই। ভিসা পাওয়ার পর প্রথমে দুই বছরের রেসিডেন্ট পারমিট যা নবায়নযোগ্য এবং ৫ বছর পর নাগরিকত্ব আবেদন করতে পারবে। তাছাড়া পরিবারের সকল সদস্যদের এর আওতায় নিয়ে আসতে পারবে। পর্তুগালে বসবাসের পাশাপাশি কাজ, পড়াশোনা এবং ইউরোপের সেনজেন ভুক্ত দেশ সমূহে অবাধ চলাচলের সুযোগ থাকবে।

এছাড়া পর্তুগিজ স্বাস্থ্য ব্যবস্থা, শিক্ষা এবং সামাজিক নিরাপত্তা সুরক্ষার আওতায় থাকবে। এই ভিসার অন্যতম শর্ত হলো আবেদনকারীদের ইউরোপীয় ইউনিয়নের বাহিরের নাগরিক হতে হবে। গ্রহনযোগ্য নিয়মিত একটি অর্থনৈতিক অবস্থা থাকতে হবে। সেই সঙ্গে নিজ দেশের পুলিশ ক্লিয়ারেন্স রিপোর্ট প্রদান করতে হবে। বাৎসরিক ৭ হাজার ৬২০ ইউরোর বেশি আয়ের প্রমান দাখিল করতে হবে। পরিবারের প্রাপ্ত বয়ষ্ক সদস্যের জন্য ৩ হাজার ৮১৬ ইউরো এবং অপ্রাপ্ত বয়ষ্কদের জন্য ২ হাজার ২৯২ ইউরো আয়ের প্রামাণিক দলিল উপস্থাপন করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews