1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

আবুধাবিতে ময়নামতি রেস্টুরেন্টের যাত্রা শুরু

মুহাম্মদ মোরশেদ আলম, সংযুক্ত আরব আমিরাত :
  • প্রকাশিত : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
Print Friendly, PDF & Email

 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান ময়নামতি রেস্টুরেন্ট উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) আবুধাবিস্থ বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী মুহাম্মদ ওমর ফারুক মানিকের মালিকানাধীন ময়নামতি রেস্টুরেন্টের উদ্বোধন করেন দেশ থেকে আগত জনতা ব্যাংকের অডিট ও ইনস্ট্রাকশন ডিভিশন এর মহাব্যবস্থাপক  মুহাম্মদ মাহাবুবুর রহমান, জনতা ব্যাংক আমিরাত শাখা সমূহের সিইও মুহাম্মদ আমিরুল ইসলাম, আবুধাবি জনতা ব্যাংকের ব্যবস্থাপক মুহাম্মদ আবদুল হাই ও সহকারী ব্যবস্থাপক মুহাম্মদ আওরঙ্গজেব সহ কমিউনিটি নেতারা।

উদ্বোধনকালে প্রধান অতিথি মুহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, প্রবাসীরা হচ্ছেন দেশের অর্থনীতির মেরুদণ্ড আর প্রবাসী ব্যবসায়ীরা হচ্ছেন দেশের অর্থনীতির প্রাণ। সুতরাং ব্যবসায়ীদের জনতা ব্যাংকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। এছাড়াও তিনি প্রবাসীদের বৈধ চ্যানেলে রেমিট্যান্স প্রেরণের জন্য বিশেষ অনুরোধ করেন।

বিশেষ অতিথি জনতা ব্যাংক আমিরাত শাখা সমূহের সিইও মুহাম্মদ আমিরুল ইসলাম বলেন, জনতা ব্যাংক প্রবাসীদের নিজেদের প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠানের মালিক আপনারা, আন্তর্জাতিক অঙ্গনে প্রতিষ্ঠানটিকে টিকিয়ে রাখা আপনাদের দায়িত্ব। গঠন মূলক আলোচনা-সমালোচনা করবেন এবং আপনার রেমিট্যান্স পাঠিয়ে ব্যাংককে এগিয়ে নিবেন। আপনাদের কারণে দেশ আজ বহির্বিশ্বে মাথা উঁচু করে দাড়িয়েছে। সরকার তথা জনতা ব্যাংক আপনাদের পাশে ছিলো এবং সব সময় থাকবে।

এসময় বিশেষ অতিথি আবুধাবি জনতা ব্যাংক শাখার ব্যবস্থাপক মুহাম্মদ আবদুল হাই বলেন, রেমিট্যান্স পাঠানোর প্রণোদনা সহ প্রবাসীদের জন্য জনতা ব্যাংক বিভিন্ন সুযোগ সুবিধা রেখেছে। তাই দেশের স্বার্থে, দশের স্বার্থে জনতা ব্যাংকের মাধ্যমে ব্যাংকিং চ্যানেলের সব কাজ সম্পাদন করার জন্য প্রবাসীদের প্রতি অনুরোধ করেন তিনি।

রেস্টুরেন্ট এর কর্ণধার ব্যবসায়ী মুহাম্মদ ওমর ফারুক মানিক বলেন, আমার ময়নামতি রেস্টুরেন্ট এর জন্য বিশ জন শ্রমিকের কোটা পাশ হয়েছে। বাংলাদেশ থেকে শ্রমিক আনার ভিসা বন্ধ থাকলেও করোনাকালীন শিথিলতার কারণে ভিজিটে আসা লোকদের ভিসা লাগানোর সুযোগ রয়েছে। কিন্তু ভিজিট ভিসাধারীদের এয়ারপোর্ট কনট্রাক্ট ছাড়া আসতে না দেওয়ায় বিরল এ সুযোগটিও হাত ছাড়া হচ্ছে। তাই সরকার ভিসা সংক্রান্ত জটিলতা সমাধান করতে না পারলেও ভিজিট ভিসাধারীদের বিনা শর্তে আমিরাতে আসার সুযোগ দিলে আমরা ব্যবসায়ীরা বিশাল রকমের উপকৃত হব।

এ বিষয়ে তিনি আবুধাবি দূতাবাসের রাষ্ট্রদূত মুহাম্মদ আব জাফরের দৃষ্টি আকর্ষণ করেন। তিনি প্রবাসীদের কাছে তার রেস্টুরেন্ট ব্যবসার সফলতার জন্য দোয়া ও সহযোগিতা কামনা করেন।

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন নাছির তালুকদার, মুহাম্মদ মাসুদ চৌধুরী, মুহাম্মদ বশির ভূইয়া, মুহাম্মদ সরোয়ার উদ্দিন, মুহাম্মদ জাকের হোসেন জসিম, মুহাম্মদ মাহাবুব খন্দকার, মুহাম্মদ আনিসুর রহমান, মুহাম্মদ দিদারুল ইসলাম দিদার, মুহাম্মদ আকতার মিরজি, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, তোফায়েল আহমেদ সেলিম সহ অনেকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews