1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৯:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ায় বিদেশি কর্মীকে পুলিশের লাথি, নেট দুনিয়ায় ভাইরাল জাতীয় দিবসে বর্ণিল সাজে আমিরাত, নিষিদ্ধ গণজমায়েত কুয়েত প্রবাসীদের ‘সার্ভিস বেনিফিট’ পেতে দূতাবাসের নির্দেশনা বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের কঠোরভাবে দমনের দাবি স্পেন আওয়ামী লীগের কাতার প্রবাসীদের ফেরাতে রাষ্ট্রদূতের বৈঠক ছুটিতে এসে আটকেপড়া প্রবাসীদের সুখবর দিল জর্ডান মালয়েশিয়া প্রবাসীদের দ্রুত পাসপোর্ট প্রদানে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্বারকলিপি মালয়েশিয়ায় বিদেশি শিক্ষার্থীদের খাদ্য সহায়তা প্রদান মালয়েশিয়ায় বিদেশি কর্মীদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক কাতারে প্রবাসীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান দূতাবাসের

বিদেশ ফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক হচ্ছে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
সম্প্রতি লেবানন থেকে ফেরা প্রবাসী
Print Friendly, PDF & Email

 

করোনাভাইরাসের দ্বিতীয় সংক্রমণ মোকাবেলায় বিশ্বের বিভিন্ন দেশে প্রস্তুতি চলছে। বিশেষ করে ইউরোপের দেশগুলোতে ইতিমধ্যে লকডাউন শুরু হয়েছে। সেই প্রেক্ষিতে বাংলাদেশে করোনার দ্বিতীয় সংক্রমণ যাতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য বিদেশ ফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক করতে যাচ্ছে সরকার।

রবিবার (১৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের উপস্থিতিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ বিষয়ে ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

বর্তমানে দেশে আসা যাত্রীদের বিমানবন্দরের করোনা নেগেটিভ সনদ নিয়ে আসতে হয়। কিন্তু নেগেটিভ সনদ বাধ্যতামূলক না হওয়ার কারণে করোনা আক্রান্ত অনেক যাত্রী বিমানবন্দর দিয়ে দেশে প্রবেশ করছে। সেক্ষেত্রে বিমানবন্দর থেকে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠাতে হয়।

কিন্তু বিশ্বের অনেক দেশে করোনা আক্রান্ত কোন যাত্রী প্রবেশ করলে নিজ খরচে হোটেলে কোয়ারেন্টিনে থাকতে হয়। কিন্তু বাংলাদেশের বিমানবন্দরে দিয়ে যারা প্রবেশ করে এমনকি করোনা আক্রান্ত থাকে তাদের সরকারী খরচে কোয়ারেন্টিনে রাখা হয়।

তবে করোনাভাইরাসের দ্বিতীয় সংক্রমণ যেন দেশে ছড়িয়ে পরতে না পারে সেজন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিমানবন্দরে আজকের সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন দুই একদিনের মধ্যেই এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

এদিকে দেশে আসা যাত্রীদের করোনাভাইরাস পজেটিভ থাকলে তাদের যেন কোন রকম হয়রানির শিকার হতে না হয় সে বিষয়টিও দেখা হবে বলে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক জানিয়েছেন।

এ প্রসঙ্গে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল-আহসান জানিয়েছেন বিদেশ ফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক হলে বিমানবন্দরে স্বাস্থ্যবিধি রক্ষার বিষয়টি শক্তিশালী হবে। এক্ষেত্রে শুধু প্রজ্ঞাপন নয়, বিমানবন্দরে যাত্রীদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে বাড়াতে হবে নার্স ও চিকিৎসক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews