1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৭:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ইতালিতে সিজনাল ও স্পন্সর ভিসা: বাংলাদেশিদের যা জানা প্রয়োজন মার্কিন ফেডারেল কোর্টের বিচারপতি হলেন বাংলাদেশি বংশোদ্ভূত নুসরাত বাংলাদেশ থেকে প্রক্রিয়াজাত খাবার-পোশাক-আসবাব নিতে আগ্রহী মেক্সিকো মালদ্বীপে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ গোলাপগঞ্জে ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদককে সংবর্ধনা আওয়ামী লীগের ধর্মবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য জাহাঙ্গীর ফরাজী মালয়েশিয়া শ্রমবাজার: রিক্রুটিং এজেন্সি ইস্যুতে নতুন করে চিঠি চালাচালি জেদ্দায় কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ঢাকা-শারজাহ রুটে বিমানের ফ্লাইট ২৫ জানুয়ারি থেকে মালদ্বীপে ফের বাড়ছে করোনার সংক্রমণ

মালয়েশিয়ায় বাংলাদেশি শিক্ষার্থী বৃষ্টির মানবিকতা

আহমাদুল কবির, মালয়েশিয়া :
  • প্রকাশিত : মঙ্গলবার, ১০ নভেম্বর, ২০২০
মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থী বৃষ্টি (বামে)।
Print Friendly, PDF & Email

 

সিলেটের মেয়ে বৃষ্টি খাতুন। মালয়েশিয়ার সানওয়ে বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। চলমান নভেল করোনা পরিস্থিতির শুরু থেকে বাংলাদেশি এ নারী শিক্ষার্থীর পরিকল্পনায় এবং মালয়েশিয়ার ন্যাশনাল হোপ ফাউন্ড্শেন (ইয়াইয়াসান হারাপান নেগারা)”র চেয়ারম্যান দাতুক সায়মন, মালয়েশিয়া-ভিয়েতনাম এবং ফিলিপিন। এ তিনটি দেশের হিউম্যান রিসোর্সের ডিরেক্টর,জে শামালা ক্রিশনাম, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের ডিরেক্টর মাহবুব আলম শাহ, সাংবাদিক আহমাদুল কবির ও মালয়েশিয়ার হিলটন হিউম্যান রিসোর্স টিমের সমন্বয় ও সহযোগিতায় খাদ্য সহায়তা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

এখন পর্যন্ত তারা বাংলাদেশসহ ৫৬ দেশের ইন্টারন্যাশনাল তিন হাজারেরও অধিক স্টুডেন্ট এবং অভিবাসী শ্রকিদের মধ্যে খাদ্যসহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করে চলেছেন। এ ছাড়া মালয়েশিয়ার এতিম শিশুদেরও খাদ্য সহায়তা দিচ্ছেন বৃষ্টি।

মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বাংলাদেশি এক মেয়ে নিজে শিক্ষার্থী হওয়ার পরও বিভিন্ন দেশের শিক্ষার্থী ও অভিবাসী শ্রমিকদের জন্য করোনা পরিস্থিতিতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। দূতাবাসের পক্ষ থেকে আমরাও তার মাধ্যমে কিছু সহযোগিতা করেছি।

বৃষ্টি খাতুন এ প্রতিবেদককে বলেন, মানুষের পাশে দাঁড়াতে শিল্পপতি বা বড় কিছু হওয়ার প্রয়োজন নেই। ইচ্ছা থাকলে সে যে কোন বয়সে, যা আছে তা থেকেই অন্যকে সহযোগিতা করতে পারেন। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টায় যদি কিছুটা মানুষের উপকার হয়, তাতেই আমরা সার্থক।

আবিদ, কৃষ্টিনা কার্ণি কুমার ফ্রাংক নাতান, নাবিলা কৃষ্টিফার, আশকিনা, আহমেদ, রাম কুমার, বাকীসহ অনেকেই খাদ্য সহায়তা পেয়ে খুশি। বৃষ্টির দেয়া উপহার সামগ্রীর মধ্যে রয়েছে- চাল ৫ কেজি, নুডলস, তেল ২/৩ লিটার, ছোলা বুট এক কেজি, মটর, ডাল, মুড়ি,চিড়া, খেজুর এক কেজি, কয়েক ধরনের ফল, বিভিন্ন ধরনের শাকসবজি ও মসলা, ডিম দুই হালি, দুধ বা মিল্ক পাউডার, স্যাভলন, হ্যান্ড-ওয়াশ ইত্যাদি।

সিলেট নগরীর উপশহরের লন্ডনপ্রবাসী বিশিষ্ট ব্যবসায়ি বরকত আরমানের মেয়ে বৃষ্টি খাতুন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews