1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারি করতে আলোচনায় বসবেন রাজা মালয়েশিয়ায় একদিনে করোনা সংক্রমণের নতুন রেকর্ড, আক্রান্ত ১,২২৪ ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে প্রবাসী কল্যাণ মন্ত্রীর শোক কুয়েতে নতুন আইন: বাংলাদেশিদের লাভ-ক্ষতি কতটুকু ? মালয়েশিয়ায় সাড়ে ৬ কোটি টাকা ক্ষতিপূরণ আদায় দেশে ফেরা হলো না রেমিট্যান্স যোদ্ধার, আকাশেই গেলো প্রাণ স্পেন সেচ্ছাসেবক দলের নতুন কমিটি: শিপার সভাপতি, আসাদ সেক্রেটারী আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে মালয়েশিয়া প্রেসক্লাবের শোক প্রকাশ মালয়েশিয়ার রাজনীতির মাঠে চলছে ক্ষমতা দখলের লড়াই সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক

প্রবাসীদের সেবা দিতে সৌদির প্রত্যন্ত এলাকায় কনস্যুলেট টিম

জেদ্দা প্রতিনিধি
  • প্রকাশিত : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
বিশা এলাকায় কনস্যুলার সেবা নিচ্ছেন প্রবাসীরা
Print Friendly, PDF & Email

 

সাদা পাহাড়ের একটি শহর আল বিশা। সৌদি আরবের জেদ্দা থেকে প্রায় ৮০০ কিমি দূরে এই এলাকা। এখানে প্রায় ৭ হাজার প্রবাসী বাংলাদশি রেমিট্যান্স যোদ্ধা কাজ করেন। তাদের কেউ কেউ বিভিন্ন মাজরাহ (সবজি চাষাবাদ) , কেউ সুপার মল, কন্স্ট্রাকশন ওয়ার্কার, ড্রাইভার, টেকনিশিয়ান, হোটেল বয়, ক্যাটারিং সার্ভিস, মেডিকেল ওয়ার্কার এবং বেশ কিছু গৃহকর্মী (যারা সৌদিদের বাসায় কর্মরত) পেশায় কর্মরত।

করোনাভাইরাসের প্রভাব ও লকডাউনের কারণে প্রায় ৯ মাস পর বাংলাদেশ দুতাবাসের সেবা তাদের কাছে পৌঁছে দিতে কনস্যুলেট টিম এখন বিশা শহরে। শুক্রবার ( ১৬ অক্টোবর ) ও শনিবার বিশা এলাকায় অবস্থান করে হোটেল আল নাখিলে প্রবাসীদের নানা সেবা দিচ্ছে দূতাবাস কর্মকর্তারা। প্রবাসীদের এমআরপি পাসপোর্টের রি-ইস্যু আবেদন গ্রহণ, পাসপোর্ট ডেলিভারি, ওয়েজ আর্নার্স মেম্বারশীপ কার্ড জমা নেয়া ও বিতরণ, বিপদগ্রস্থ প্রবাসীদের আইনগত সহায়তা, সোনালী ব্যাংকে একাউন্ট খোলা এবং ওয়েজ আর্নার্স ডেভেলপমেন্ট বন্ড বিক্রিসহ নানা ধরনের সেবা প্রবাসীদের ঘরের কাছে পৌঁছে দিচ্ছে দূতাবাস।

জেদ্দা কনস্যুলেটের প্রথম সচিব মোস্তফা জামিল খানের নেতৃত্বে টিমে আরও রয়েছেন, প্রথম সচিব মো: আজিজুর রহমান, কাউন্সেলটর ( শ্রম ) মো: আমিনুল ইসলাম, শ্রম উইংয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সিরাজুল ইসলাম সরকারসহ কনস্যুলেটের আরো অন্তত ১২ জন কর্মকর্তা কর্মচারী।

দূতাবাস কর্মকর্তাদের সেবা পেয়ে সম্মানিত বোধ করছেন প্রবাসীরা। তারা বলেন, এখান থেকে একটা লোক যদি জেদ্দা গিয়ে তার কাজ করাতে হয়, তাহলে কমপক্ষে ২ দিনের ছুটি নিয়ে যেতে হবে। দুই দিনের বেতন কাটা যাবে। আর খরচ তো আছেই। তাই নিজের ঘরের কাছে এই সেবা পেয়ে বেশ আনন্দিত প্রবাসীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews