1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম :

স্পেনে করোনায় আরেক বাংলাদেশির মৃত্যু: কমিউনিটিতে শোকের ছায়া

কবির আল মাহমুদ, স্পেন
  • প্রকাশিত : সোমবার, ২৪ আগস্ট, ২০২০
Print Friendly, PDF & Email

 

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্পেনে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম হারুন উর রশিদ (৫৭)। স্থানীয় সময় সোমবার (২৪ আগস্ট) সকাল ৯টা ৩০মিনিটে সেভিয়ার একটি হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে স্পেনের মাদ্রিদে স্বপরিবারে বসবাস করছিলেন। তার দেশের বাড়ি ঢাকার নারায়নগঞ্জে। এ নিয়ে করোনাভাইরাসে স্পেনে ৫ জন প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। অন্যদিকে স্পেনের রাজধানী মাদ্রিদে ২০জন, বার্সেলোনায় ২১ জন এবং ভায়াদোলিদসহ অন্যান্য শহরে আক্রান্ত হয়ে প্রায় অর্ধশতাধিক বাংলাদেশী চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে ।

জানা গেছে, গত ১ আগস্ট হারুন উর রশিদ তার ছোট ভাই আরিফের ব্যবসাপ্রতিষ্ঠান দেখাশোনা করার জন্য সেভিয়া প্রদেশে গিয়েছিলেন। ৩ আগস্ট সেখানে অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। শারীরিক পরীক্ষার পর হারুন উর রশিদ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ডাক্তাররা তার ভাই আরিফকে জানান। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউ-তে নেয়া হয়। ২৪ আগস্ট, সোমবার সকালে চিকিৎসাধীন অবস্থায় না ফেরার দেশে চলে যান। স্পেনে বাঙালি কমিউনিটির পরিচিত মুখ হারুন উর রশিদ মাদ্রিদে বাংলাদেশিদের দ্বারা পরিচালিত বায়তুল মোকাররম জামে মসজিদ এর কোষাধ্যক্ষ ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। হারুন উর রশিদের মৃত্যুর সংবাদে স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে।

বায়তুল মোকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, সাধারণ সম্পাদক আব্দুল খালেক, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, প্রাক্তন সভাপতি আল মামুন, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, সাধারণ সম্পাদক আফাজ জনি, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া, ভালিয়ান্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহি, সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদ, ক্রীড়া সম্পাদক সাইফুল আমীন পৃথক পৃথক শোকবার্তায় হারুন উর রশিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তারা বলেন, মাদ্রিদ তথা স্পেনের বাঙালি কমিউনিটির একজন নিবেদিত মানুষ হারুন উর রশিদের মৃত্যুতে যে ক্ষতির সৃষ্টি হয়েছে, তা পোষাবার নয়। ২৫ আগস্ট হারুন উর রশিদের মৃতদেহ সেভিয়া থেকে মাদ্রিদে আনা হবে এবং স্থানীয় গ্রিনিয়ন ইসলামিক কবরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews