1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :

আবুধাবি প্রবেশে নতুন পদ্ধতি

মোহাম্মদ মোরশেদ আলম, আবুধাবি
  • প্রকাশিত : শনিবার, ২২ আগস্ট, ২০২০
Print Friendly, PDF & Email

 

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি প্রবেশের জন্য নতুন পদ্ধতি অনুসরণ করতে বলা হয়েছে। বিভিন্ন দেশ থেকে আগত অভিবাসীদের জন্য  গেল মঙ্গলবার (১৮ আগস্ট) একটি নিয়মাবলী প্রকাশ করেছে আমিরাতের জনপ্রিয় দৈনিক খালিজ টাইমস।

প্রবাসীদের জন্য তা হুবহু তুলে ধরা হলোঃ সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের দেশে বিমান টিকেট বুকিংয়ের আগে প্রয়োজনীয়তাগুলি পুরোপুরি পরীক্ষা করার পরামর্শ দিয়েছে আমিরাত। এর মধ্যে নেগেটিভ কোভিড -১৯ পিসিআর পরীক্ষার ফলাফল পাওয়া এবং ফেডারেল কর্তৃপক্ষের পরিচয় এবং নাগরিকত্বের আইসিএ (https://uaeentry.ica.gov.ae) ওয়েবসাইটে ভ্রমণের বৈধতা পরীক্ষা করা অন্তর্ভুক্ত।

সোমবার আবুধাবি ও শারজাহ বিমানবন্দরে কিছু প্রবাসী আটকে থাকার পরে এই পরামর্শ এলো। ১২ আগস্ট, জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এনসিইএমএ) ঘোষণা করেছিল অভিবাসীদের আমিরাত ফিরতে আইসিএর প্রাক-ভ্রমণ অনুমোদনের দরকার নেই। পরিবর্তে তাদের আইসিএ ওয়েবসাইটে অভিবাসীদের নথির বৈধতা যাচাই করার জন্য অনুরোধ করা হয়েছিল। বেশিরভাগ অভিবাসীরা তাদের ভ্রমণের জন্য একটি সবুজ বার্তা পেয়েছিলেন। অন্যরা একটি লাল বার্তা পেয়েছিলেন। যেখানে বলেছিলো আপনার সুরক্ষা রক্ষার জন্য আমরা ৬০ দিন পরে আপনার ভ্রমণের তারিখ পুনরায় নির্ধারণের সম্ভাবনা বিবেচনা করব, আপনাকে ধন্যবাদ। কিন্তু এই লাল বার্তাটি পাওয়ার পর যারা এসেছেন তারা বিমানবন্দরে আটকা পড়েছেন।

ভ্রমণ গাইড স্মার্ট ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক আফি আহমেদ বলেছেন, যাত্রীদের টিকিট বুক করার আগে ধাপে ধাপে প্রক্রিয়া অনুসরণ করতে হবে।

পদক্ষেপঃ ১- দুবাই ব্যতীত সমস্ত আমিরাত ভ্রমণকারী যাত্রীদের তাদের নথিগুলির বৈধতা uaeentry.ica.gov.ae এ অবশ্যই পরীক্ষা করতে হবে। তাদের অবশ্যই আমিরাতের আইডি নম্বর, পাসপোর্ট নম্বর, পাসপোর্টের ধরণ এবং জাতীয়তা ইনপুট করতে হবে। দুবাইয়ের বাসিন্দাদের অবশ্যই রেসিডেন্সি ও বিদেশ বিষয়ক অধিদফতরের (জিডিআরএফএ) প্রাক ভ্রমণ ভ্রমণের অনুমোদন পেতে হবে।

পদক্ষেপঃ ২- আমিরাতের ৬টি প্রদেশের অভিবাসীরা একবার আইসিএর কাছ থেকে ‘সবুজ’ স্ট্যাটাস পেয়ে গেলে আর দুবাই অভিবাসীরা জিডিআরএফএর কাছ থেকে অনুমোদন পেলে আপনারা টিকেট বুকিং করতে পারবেন। যাদের ‘লাল’ আইসিএ বার্তা রয়েছে তাদেরকে অপেক্ষা করতে হবে।

পদক্ষেপঃ ৩- আপনার নিজের দেশের দ্বারা নির্ধারিত কোনও প্রাক-ভ্রমণ অনুমোদন রয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

পদক্ষেপঃ ৪- সংযুক্ত আরব আমিরাত অনুমোদিত ল্যাব থেকে কোভিা-১৯ পরীক্ষা করুন।

পদক্ষেপঃ ৫- আপনার কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেগেটিভ হতে হবে।

পদক্ষেপঃ ৬- ভ্রমণের দিন স্বাস্থ্য ঘোষণা ফর্মটিতে স্বাক্ষর করুন এবং সংযুক্ত আরব আমিরাতের যোগাযোগের ট্রেসিং অ্যাপ আলহসন ডাউনলোড করুন। দুবাই অভিবাসীদের অবশ্যই ডিএক্সবি স্মার্ট অ্যাপ ডাউনলোড করতে হবে।

পদক্ষেপঃ ৭-মাস্ক, হ্যান্ড স্যানিটিসেসর এবং ভ্রমণের জন্য অন্যান্য সুরক্ষামূলক সরঞ্জাম বহন করুন। বিমানবন্দরে খুব তাড়াতাড়ি পৌঁছাবেন।

নোটঃ ভিজিট ভিসাধারীদের কোভিড-১৯ এর বিরুদ্ধে একটি বীমা থাকতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews