1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:২০ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক আবুধাবিতে এইচ এম ফয়েজউল্লার স্মরণে শোক সভা অনুষ্ঠিত আবুধাবির মুসাফফা সানাইয়া ১৭ নম্বরে মা রাণী স্টোর কসমেটিকস এল এল সির শুভযাত্রা প্রবাসীদের সেবা দিতে সৌদির প্রত্যন্ত এলাকায় কনস্যুলেট টিম জাপানের উপ-প্রধানমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের সাক্ষাৎ মালয়েশিয়া শ্রমবাজার: মন্ত্রী পর্যায়ের ফলপ্রসূ বৈঠক ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে ক্ষণে ক্ষণে নিয়ম বদলাচ্ছে সৌদি দূতাবাস মালয়েশিয়া আবারও লকডাউনের কবলে ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস: প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়া লকডাউন এলাকায় ইমিগ্রেশন বিভাগ বন্ধ ঘোষণা

প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রীর করোনা আক্রান্ত এপিএসের আবেগঘন লেখা

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
Print Friendly, PDF & Email

 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ। প্রতিমন্ত্রীর দায়িত্বের পাশাপাশি  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদীয় আসনের দায়িত্বপ্রাপ্তও ছিলেন তিনি। শুরু থেকেই তাঁর সহকারি একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন জনপ্রিয় টেলিভিশন সাংবাদিক শেখ নাজমুল হক সৈকত। এখন তিনিও করোনার সাথে যুদ্ধ করছেন। বৃহস্পতিবার( ২৫ জুন) সামাজিক মাধ্যমে প্রতিমন্ত্রীর মৃত্যুর শোক ও নিজের স্বাস্থ্যের অবস্থা নিয়ে আবেগঘন একটি স্ট্যাটাস দেন। পাঠকদের সুবিধার্থে পুরো লেখাটি তুলে ধরা হল:

প্রিয় সহযোদ্ধা সাংবাদিক বন্ধুগণ, করোনার সাথে আমার বসবাস, আজ নবম দিন অতিবাহিত করছি। কিছুটা উন্নতির দিকে মনে হচ্ছে। তবে শরীরটা ভীষণ দূর্বল।…”জন্মিলে মরিতে হইবে” তা মনে প্রাণে বিশ্বাস করে চলি। তাই অন্যায়ের কাছে কখনো মাথা নত করিনা, দুর্নীতি, ক্ষমতার উত্তাপ আমাকে স্পর্শ করেনা, মৃত্যু ভয়েও বিচলিত নই। সব সময় মহান আল্লাহর ওপর ভরসা করে চলি।

সে যা-ই হোক
আমার প্রিয় ভাই মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী (মরহুম)আলহাজ্ব শেখ মো: আব্দুল্লাহকে হারিয়ে আমি দিশেহারা। মনে হয় তিনি এখনো আমার চারপাশে আছেন। ধর্ম মন্ত্রনালয়, আল্লাহ’র মেহমান হজযাত্রী ও সম্মানিত আলেম সমাজ নিয়ে তাঁর যে কতো পরিকল্পনা ছিল। আমাকে প্রায়ই বলতেন, ” বাংলাদেশের আলেমগণ অবহেলিত। তাঁদের উন্নয়নে পরিকল্পনা করো-সৈকত তুমিতো সিনিয়র সাংবাদিক। হজ নিয়ে আর কি করা যায় চিন্তা করো।”

হঠাৎ কি থেকে যে কি হয়ে গেলো এখনও কিছুই বুঝে উঠতে পারছিনা। স্বাভাবিক জীবনে কবে ফিরতে পারবো তাও জানিনা।
প্রিয় সহকর্মী সাংবাদিক বন্ধুগণ আমার ভাই শেখ মো: আব্দুল্লাহ্ সাহেবের কথা ও কাজে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তাঁর পক্ষ থেকে আমি আপনাদের কাছে ক্ষমা চাচ্ছি। দোয়া করবেন আল্লাহ্ যেন তাঁকে জান্নাতবাসী করেন। প্রায় দুই যুগ সাংবাদিকতায় অনেক মন্ত্রীর সংবাদ সংগ্রহ করেছি, সফর সঙ্গী হয়েছি। এমন স্বচ্ছ, নির্ভিক, মানবিক, বিচক্ষণ মন্ত্রী কম দেখেছি।

কোন কিছু পাওয়ার জন্য নয়, প্রিয় আব্দুল্লাহ ভাইয়ের অনুরোধ প্রত্যাক্ষাণ করতে না পেরে এটিএন বাংলার সহকারী চীফ রিপোর্টারের পদ থেকে ছুটি নিয় তাঁর সহকারী একান্ত সচিবের দায়িত্ব নিতে বাধ্য হয়েছিলাম। কখনো ছেড়ে যাইনি, হাসপাতালে নেয়া থেকে শুরু করে দাফন পর্যন্ত আমি তাঁর সাথেই ছিলাম (সঙ্গ দিয়েছি)। ১৪ জুন,২০২০ দাফন শেষে গোপালগঞ্জ থেকে গভীর রাতে বাসায় ফিরে প্রচন্ড অসুস্থ বোধ করি এবং এক রুমে বন্দি হয়ে যাই। গত প্রায় দেড় বছর দায়িত্ব পালনের সময় যদি কারো মনে কষ্ট দিয়ে থাকি আমাকে আপনারা ক্ষমা করবেন।

এ মর্মান্তিক ঘটনা আর আমার করোনা সনাক্তের খবর পেয়ে যারা আমাকে সহমর্মিতা জানিয়েছেন তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। আমার প্রিয় প্রতিষ্ঠান এটিএন বাংলা। যেখানে আমি টানা প্রায় ১৯টি বছর সংবাদ কর্মী হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছি সেখান থেকেও ফোনে বলেছে সবসময় তাঁরা আমার পাশে আছেন। আরো কয়েকটি টেলিভিশনের পক্ষ থেকেও আমাকে অভয় দিয়েছেন কর্ণধাররা।

জাতীয় প্রেসক্লাব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, পেশাজীবী সমন্বয় পরিষদ, রিলিজিওস রিপোর্টার্স ফোরাম ও সচিবালয় ভিত্তিক সাংবাদিকদের সকল সংগঠনের পক্ষ থেকে মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট (মরহুম) শেখ মো: আব্দুল্লাহ সাহেবের প্রতি যে ভালবাসা জানিয়েছে তাতে সবার প্রতি গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রিয় সাংবাদিক সহযোদ্ধা বন্ধুগণ,
আপনাদের ভালবাসায় সিক্ত আমি ও আমার প্রয়াত মন্ত্রী মহোদয়। করোনা মুক্ত হয়ে আবার হয়তো দেখা হবে- কোন এ্যাসাইনমেন্টে অথবা সাংবাদিকদের দাবি আদায়ের আন্দোলনে রাজপথে। সবাই ভাল থাকুন, করোনা মুক্ত থাকুন। আল্লাহ্ হাফেজ।

শেখ নাজমুল হক সৈকত

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews