1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:২৮ পূর্বাহ্ন

প্রবাস তথ্যসেবা কেন্দ্রের সহায়তায় দেশে আসল কুয়েত প্রবাসীর মৃতদেহ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০
ফাইল ছবি
Print Friendly, PDF & Email

 

অবশেষে দেশে আসল কুয়েত প্রবাসী রাজবাড়ীর মাসুদ বিশ্বাসের মরদেহ। গত ২৭ মে হার্ট অ্যাটাকে মারা যান তিনি। মৃত মাসুদ বিশ্বাসের বাড়ী রাজবাড়ী সদর উপজেলার খানগঞ্জে। তিনি কুয়েতের শরিকা আল দারওয়াজা ( Darwaza) কোম্পানিতে চাকুরি করতেন।

২৭ মে হার্ট অ্যাটাক করলে তাকে কুয়েতের ফারওয়ানিয়া হাসপাতারে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর পর থেকে তার মৃতদেহ হাপতালে ছিল। কুয়েতে মাসুদ বিশ্বাসের সহকর্মীরা মৃতদেহটি দেশে পাঠানোর চেষ্টা করলেও সম্ভব হয়নি। লকডাউন পরিস্থিতিতে মরদেহটি দেশে পাঠানোর আশা ছেড়েই দিয়েছিল সহকর্মীরা। পরে পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান প্রবাস তথ্যসেবা কেন্দ্রের অন্যতম উদ্যোক্তা অভিবাসন খাতের সিনিয়র সাংবাদিক মিরাজ হোসেন গাজীর সাথে। ১১ জুন পরিবারের আবেদন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের কাছে দেন মিরাজ হোসেন গাজী। মন্ত্রণালয় থেকে সেদিনই আবেদনটি কুয়েতে বাংলাদেশ দূতাবাসে পাঠিয়ে দেয়া হয়। নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় এবং কুয়েতের আনুষ্ঠানিকতা শেষ করে মৃতদেহ দেশে পাঠাতে কয়েকদিন সময় লাগে বলে জানিয়েছে দূতাবাসের শ্রম উইং এর কর্মকর্তারা।

বুধবার ( ২৪ জুন ) দিবাগত রাত সাড়ে তিনটার দিকে দেশে আসে রেমিট্যান্স যোদ্ধা মাসুদ বিশ্বাসের মৃতদেহ। বিমান বন্দরে মৃতদেহ গ্রহণ করেন তার ছেলে আদর হাছান। বিমান বন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের সহকারি পরিচালক ফখরুল আলম বলেন, মৃতদেহ তার পরিবারের কাছে বুঝিয়ে দেয়া হয়। এসময় দাফনের জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৩৫ হাজার টাকা দেয়া হয়।

মাসুদ বিশ্বাসের ভগ্নিপতি আনোয়ার সরদার প্রবাস বার্তাকে জানান, বৃহস্পতিবার দুপুরে খানগঞ্জে মরদেহ দাফন করা হয়। দেশে আনার ব্যবস্থা করায় প্রবাস তথ্যসেবা কেন্দ্র ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

মিরাজ হোসেন গাজী বলেন,” স্বেচ্ছাসেবার অংশ হিসেবে প্রবাসীদের তথ্য দিয়ে সচেতনতা তৈরি করার পাশাপাশি আমরা নানা খাতে সেবা দিচ্ছি আগে থেকেই। সেই ধারাবাহিকতায় প্রবাসীদের মরদেহ দেশে আনা, বিদেশে সমস্যা হলে দূতাবাস ও মন্ত্রণালয়ের মাধ্যমে সমাধানের কাজ করছি। মাসুদ বিশ্বাসের মরদেহ দেশে আনার বিষয়ে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় ও কুয়েতে বাংলাদেশ দূতাবাস আন্তরিকতার সাথে সহযোগিতা করেছে। এজন্য মন্ত্রী ইমরান আহমদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। কারণ যে কোন সমস্যা নিয়ে গেলেই দ্রুত তা সমাধানের উদ্যোগ নেন মন্ত্রী।”

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews