1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০৩:১০ পূর্বাহ্ন
শিরোনাম :

মুজিব বর্ষে মরিশাসে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের বঙ্গবন্ধু বৃত্তি প্রদান

প্রবাস বার্তা ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ১২ জুন, ২০২০
Print Friendly, PDF & Email

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মরিশাসে বাংলাদেশ হাইকমিশনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মাঝে বঙ্গবন্ধু বৃত্তি প্রদান করা হয়। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উৎযাপনের পূর্ব নির্ধারিত ১৭ই মার্চ ২০২০ অনুষ্ঠানটি স্থগিত করায় বৃহস্পতিবার (১১ জুন )  মিশন প্রাঙ্গনে ঘরোয়া পরিবেশে মরিশাস সরকারের নির্দেশনা মতে স্বল্প সংখ্যক প্রবাসী বাংলাদেশির উপস্থিতিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হলো। অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় এবং কোভিড-১৯ এ মৃত্যুবরণকারী ও অসুস্থ সকল ব্যক্তির সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

হাইকমিশনার রেজিনা আহমেদ বক্তব্যের শুরুতে বলেন যে, “আপনারা সকলেই অবগত যে, সরকার ১৭ই মার্চ ২০২০ থেকে ১৭ই মার্চ ২০২১ সময়কে ‘মুজিববর্ষ’ ঘোষণা করেছে। জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন  বর্ষব্যাপী  বিভিন্ন কর্মসূচি নিয়েছে। এর মধ্যে বঙ্গবন্ধু স্কলারশীপ উল্লেখযোগ্য। ইতোমধ্যে গত ১৭ই মার্চে  সিশেলস থেকে সিশেলস ন্যাশনস দৈনিক পত্রিকায় বঙ্গবন্ধুর উপর বিশেষ ক্রোড়পত্র এবং মরিশাসের বেশ কিছু কলকারখানায় যেখানে প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা অধিক এমন প্রতিষ্ঠানে কেক বিতরণ করা হয়। অতি অল্প সময়ের মধ্যে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসায় তিনি মরিশাস সরকারকেও ধন্যবাদ জানাই।”

তিনি আরো বলেন যে, “বঙ্গবন্ধু সবসময় রাজনৈতিক স্বাধীনতার পাশাপাশি একটি সুখী-সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধুর কাছে আমরা ঋণী, তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আমাদের সকলের। তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ এবং সাম্প্রতিক ঘূর্ণিঝড় আমফান মোকাবেলায়ও দৃঢ় মনোবলের পরিচয় দিয়েছেন এবং দক্ষতার সাথে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে যাচ্ছেন।”
 তিনি বলেন, “কোভিড-১৯ এর প্রভাবে যেখানে সবকিছু বন্ধের উপক্রম সেই পরিস্থিতিতেও আমাদের রিজার্ভে বিগত বছরের চেয়ে বেশি জমা হয়েছে। বিশ্ব অর্থনীতির স্থবিরতার মাঝেও প্রবাসী কর্মীদের অনবরত রেমিটেন্স প্রেরণের জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আজকের এই উন্নয়নে বঙ্গবন্ধুর আদর্শই আমাদের শক্তির উৎস।”
বৃত্তি প্রদান অনুষ্ঠানে ২ (দুই) জন বিশেষ চাহিদা সম্পন্ন মরিশিয়ান শিশুকে ১ লক্ষ মরিশিয়ান রুপি সমপরিমাণ ২,৪০,০০০ হাজার টাকা এককালীন বৃত্তি প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews