1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৬:০১ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক আবুধাবিতে এইচ এম ফয়েজউল্লার স্মরণে শোক সভা অনুষ্ঠিত আবুধাবির মুসাফফা সানাইয়া ১৭ নম্বরে মা রাণী স্টোর কসমেটিকস এল এল সির শুভযাত্রা প্রবাসীদের সেবা দিতে সৌদির প্রত্যন্ত এলাকায় কনস্যুলেট টিম জাপানের উপ-প্রধানমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের সাক্ষাৎ মালয়েশিয়া শ্রমবাজার: মন্ত্রী পর্যায়ের ফলপ্রসূ বৈঠক ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে ক্ষণে ক্ষণে নিয়ম বদলাচ্ছে সৌদি দূতাবাস মালয়েশিয়া আবারও লকডাউনের কবলে ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস: প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়া লকডাউন এলাকায় ইমিগ্রেশন বিভাগ বন্ধ ঘোষণা

কুয়েতে এমপি পাপুলের রিমান্ড চলছে, দেশে অনিয়ম পেলে ব্যবস্থা নেবে মন্ত্রণালয়

সাইদুল ইসলাম
  • প্রকাশিত : মঙ্গলবার, ৯ জুন, ২০২০
Print Friendly, PDF & Email

 

কুয়েতে আটক বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় দিনের মতো রিমান্ড চলছে। কুয়েতে বেআইনিভাবে কর্মী পাঠানো এবং ভিসা ট্রেডিং এর মাধ্যমে অবৈধ অর্থ উপার্জনের বিষয়ে তথ্য সংগ্রহ করতে তাকে রিমান্ডে নেয়া হয়েছে বলে জানা গেছে। এদিকে,  দেশে জনশক্তি প্রেরণ খাতে কোন অনিয়ম থাকলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার ( ৯ জুন ) মন্ত্রী প্রবাস বার্তাকে বলেন, ” তিনি ( এমপি পাপুল ) কুয়েতে কী অপরাধ করেছে সেটা ওখানকার বিষয়। কুয়েতের বিষয় কুয়েত দেখবে। সেখানে ভিসা ট্রেডিং করে থাকলে, কুয়েতের লোকজন জড়িত আছে তার সাথে। দেশে কোন অপরাধ থাকলে আমরা দেখতে পারি।”

ইমরান আহমদ বলেন, “দেশে আমার মন্ত্রণালয়, বিএমইটি বা কোন রিক্রুটিং এজেন্সি কোন অনিয়ম করলে সরাসরি ব্যবস্থা নিব। আগে তার কার্যক্রম বন্ধ করবো, তারপর যাচাইবাছাই। কোন রিক্রুটিং এজেন্সিকে ব্যবহার করে যদি অনিয়ম করে থাকেন তিনি ( এমপি পাপুল) সেটার  বিষয়ে আমরা ব্যবস্থা নিতে পারি। আমরা খোঁজ খবর নিচ্ছি বিষয়গুলো।”

এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কুয়েতে আটক এমপি পাপুলের বিষয়ে জানতে দূতাবাসের সাথে যোগাযোগ করা হয়েছে। দূতাবাসে শ্রম কাউন্সেলর ও প্রথম সচিব না থাকায়, দূতালয় প্রধান আনিসুজ্জামানের কাছে তথ্য চাওয়া হয়েছে। এদিকে অভিযোগ রয়েছে আনিসুজ্জামানের সাথে এমপি পাপুলের বেশ ভালো সম্পর্ক রয়েছে। সেখান থেকে সঠিক তথ্য পাওয়া যাবে না বলেও মনে করছেন কুয়েতে থাকা প্রবাসী কমিউনিটির নেতাদের অনেকেই।

দেশে পাপুলের ভাই কাজী মোহাম্মদ বদরুল আলম এর নামে রয়েছে রিক্রুটিং এজেন্সি জব ব্যাংক ইন্টারন্যাশনাল ( আর এল ১১৮৩)। এই প্রতিষ্ঠানটির মাধ্যমেই কুয়েতে কর্মী নেয় পাপুলের কোম্পানী। দেশে ও কুয়েতে প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগ করতে সাহস পায় না সাধারণ কর্মীরা।

৬ জুন শনিবার রাতে এমপি পাপুলকে আটক করে অফিসে নিয়ে যায় সিআইডি। পরদিন সকাল দশটার দিকে তাকে সিআইডি অফিস থেকে আদালতে নেয়া হয়। আদালতের মাধ্যমে এখন কুয়েত সিআইডির রিমান্ডে রয়েছেন বাংলাদেশি সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুল। মানবপাচার, মানিলন্ডারিং, কর্মী নিয়োগে অনিয়ম, কর্মীদের সাথে প্রতারণাসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে কুয়েতের সংবাদ মাধ্যমগুলো।

২০১৮ সালের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লক্ষ্মীপুর ২ আসন থেকে অংশ নেন পাপুল। ভোটের ১৫ দিন আগে মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থীকে বসিয়ে দেন তিনি। শুধু তাই নয়, নির্বাচনে স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সমর্থনও নেন। হয়ে যান এমপি। চমক এখানেই শেষ নয়। নিজের স্ত্রী সেলিনা ইসলামকে সংরক্ষিত আসনের সংসদ সদস্যও বানিয়ে নেন পাপুল। ৯০ এর দশকে সাধারণ কর্মী হিসেবে কুয়েত গেলেও এখন অঢেল অর্থ সম্পদের মালিক পাপুল। কুয়েতে রয়েছে  মারাফিয়া কুয়েতিয়া নামের একটি কোম্পানী। এই কোম্পানীকে ব্যবহার করেই নানা অনিয়ম করতেন বলে অভিযোগ উঠছে পাপুলের বিরুদ্ধে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews