1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৪:২০ অপরাহ্ন

প্রবাসীরা দেশের ‘ক্লিন বিনিয়োগ’: অতিরিক্ত সচিব শহীদুল আলম

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ১০ মে, ২০২০
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: প্রবাসীরা দেশের জন্য ‘ক্লিন বিনিয়োগ’ বলে উল্লেখ করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শহীদুল আলম এনডিসি। তিনি বলেন, প্রবাসীরা যেই টাকা পাঠান তা কোন কিছুর বিনিময় ছাড়া, খাটি। প্রবাসীরা দেশের কোন কিছু ব্যবহার করে না, কোন ক্ষতি করে না। তিনি বলেন, প্রবাসীরা শুধু দেশের জন্য টাকা পাঠায়। তাদের আয়টা দেশের অর্থনীতির বড় শক্তি এবং প্রবাসীরা শুধু দেশের জন্য অবদান রাখছেন বলে মন্তব্য করেন শহীদুল আলম।

রবিবার ( ১০ মে ) বিকালে রিক্রটিং এজেন্সি ওয়েলফেয়ার এসোসিয়েশন অব বাংলাদেশ- রাওয়াব সভাপতি ফখরুল ইসলামের সভাপতিত্বে এক অনলাইন আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। আলোচনায় বক্তব্য রাখেন বায়রার সাবেক চারবারের মহাসচিব আলী হায়দার চৌধুরী, শ্রম অভিবাসন বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ, সৌদি আরব প্রবাসী ব্যবসায়ি ডা. আরিফ হোসেন, মেজর তানিম ( অব:), মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহবায়ক ওয়াহিদুর রহমান, বাংলাভিশন টিভির অভিবাসন বিষয়ক সাংবাদিক মিরাজ হোসেন গাজী, বায়রার নির্বাহী সদস্য মোহাম্মদ আলী, গোলাম মাওলা রিপন, শাহ আলম, মিজানুর রহমান, মাহবুবুর রহমান, রাওয়াব মহাসচিব মাহফুজুর রহমান, ব্যবসায়ি সারা আনজুম বারী, হাসিব আলমসহ অনেকে।

শহীদুল আলম বলেন, করোনার এই সময়ে প্রবাসীদের খাদ্য সহায়তার জন্য বিভিন্ন দূতাবাসে ৯ কোটি টাকা দেয়া হয়েছে। তিনি বলেন, সবার কাছে খাবার সহায়তা পৌঁছাতে না পারলেও সহানুভূতি থাকবে। বিভিন্ন দেশে অনিয়মিত কর্মীরা বেশি সমস্যায় আছেন বলেও মনে করেন তিনি। অতিরিক্ত সচিব বলেন, বিভিন্ন দেশে নিয়মিত কর্মীদের সহায়তা করলেও অনিয়মিতদের বিষয়ে তারা কিছু করবে না বলে ইঙ্গিত দিয়েছে। এই কর্মীদের জন্য সকলকেই আন্তরিক হওয়ার পরামর্শ দেন তিনি।

ট্রেনিং সেন্টারগুলো ব্যবহার করে আন্তর্জাতিক বাজারের চাহিদা অনুযায়ি কর্মী প্রস্তুত করতে এজেন্সিগুলোকে পরামর্শ দেন শহিদুল আলম। তিনি বলেন, করোনা পরবর্তিতে কোন দেশে কী ধরণের চাহিদা তৈরি হবে তা এখনই খোঁজ করতে হবে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews