1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৫৯ পূর্বাহ্ন

জর্ডানে কর্মীদের খোঁজ নিতে পোশাক কারখানায় রাষ্ট্রদূত

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ৪ মে, ২০২০
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, জর্ডান: করোনাভাইরাসের প্রার্দুভাবের মধ্যেও জর্ডানে কর্মরত বাংলাদেশি পোশাক কর্মীদের খোঁজখবর নিতে কারখানা পরিদর্শন করেছেন দেশটিতে নিযুক্ত রাষ্ট্রদূত নাহিদা সোবহান। ইরবিদের বিভিন্ন পোশাক কারখানার কর্তৃপক্ষের সাথে দেখা করে বাংলাদেশি কর্মীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন রাষ্ট্রদূত। জর্ডানের সর্ববৃহৎ পোশাক কারখানা ক্লাসিক ফ্যাশন্স এপ্যারেলস লিমিটেড কর্তৃপক্ষের সাথে আলোচনায় তিনি বাংলাদেশি কর্মীদের সার্বিক অবস্থা জানেন এবং যেকোনো পরিস্থিতিতে কর্মীদের সহায়তায় দূতাবাস সচেষ্ট বলে জানান। ক্লাসিক ফ্যাশন্স এপ্যারেলস লিমিটেড কারখানায় প্রায় ১৫ হাজার দক্ষ বাংলাদেশি পোশাক কর্মী কর্মরত রয়েছেন।

সোমবার ( ৪ মে ) জর্ডানে কয়েকটি পোশাক কারখানা পরিদর্শন করেন তিনি। রাষ্ট্রদূত নাহিদা সোবহান এরপর সেখানকার কয়েকটি ইউনিট ঘুরে দেখেন এবং কর্মরত কর্মীদের সাথে কথা বলেন। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন দূতাবাসের প্রথম সচিব, মোঃ মনিরুজ্জামান এবং প্রথম সচিব, মোঃ বশির।

জর্ডানে পোশাক কারখানা পরিদর্শনে রাষ্ট্রদূত

একই দিন রাষ্ট্রদূত সেঞ্চুরি মিরাকল এবং বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান গ্যালাক্সি এপ্যারেলস ইন্ডাস্ট্রি লিমিটেড কর্তৃপক্ষের সাথে বৈঠক করেন এবং সেখানে কর্মরত বাংলাদেশি কর্মীদের বিষয়ে দূতাবাসের সহযোগিতা অব্যহত থাকবে বলে জানান। তিনি গ্যালাক্সি এপ্যারেলস কারখানা ঘুরে দেখেন এবং বাংলাদেশি কর্মীদের সাথে মতবিনিময়য় করেন।

উল্লেখ্য, চলমান বৈশ্বিক পরিস্থিতিতে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বাংলাদেশি শ্রম বাজার সঙ্কুচিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। জর্ডানের পোশাক শিল্পে প্রায় ৪৫ হাজার বাংলাদেশি কর্মরত আছে। এসকল শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় গুলো দূতাবাস পর্যালোচনা করছে এবং তা রক্ষণাবেক্ষণের জন্য কারখানা সমুহের কর্তৃপক্ষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে। জর্ডানে বাংলাদেশেি দক্ষ শ্রম বাজারের সংকোচন রোধে রাষ্ট্রদূত নাহিদা সোবহান বিভিন্ন মাধ্যমে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছেন বলে বিভিন্ন সুত্রে জানা যায়। চলমান কারফিউ অবস্থার মধ্যেই একদিকে দূতাবাস খাদ্য সঙ্কটে থাকা বাংলাদেশীদের জন্য খাদ্য সহায়তা প্রদান করছে এবং অন্যদিকে বিভিন্ন মাধ্যমে বাংলাদেশি শ্রম বাজার সুরক্ষায় কূটনৈতিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews