1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৫:১৩ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ায় হচ্ছে মাইক্রোসফটের ডেটা সেন্টার অঞ্চল মালদ্বীপে ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু বাংলাদেশিদের ওপর প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করল ওমান থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ জেদ্দা কনস্যুলেটে প্রবাসীদের পাসপোর্ট রি-ইস্যুর আবেদন সরাসরি জমা দেয়া যাবে বিদেশগামী কর্মীদের যেসব পরামর্শ দিলেন বিমানবন্দরের পরিচালক বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলার পাঁচ ফ্লাইট চালু বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে ফ্লাইট চালু বাংলাদেশ ভ্রমণে আমিরাত প্রবাসীদের যেসব নির্দেশনা দিয়েছে দূতাবাস দুবাই অবস্থান করা কুয়েতগামী প্রবাসীদের তালিকা করছে দূতাবাস

মালয়েশিয়ায় প্রবাসীদের মাঝে মিজান গ্লোবালের খাদ্য সহায়তা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: প্রাণঘাতী করোনাভাইরাসের তান্ডবে বিশ্বজুড়ে চলছে আর্তনাদ, বোবা কান্না আর নীরব শোক। এক ভয়ংকর দুঃসময় অতিক্রম করছে পৃথিবী। মরণব্যাধি ভাইরাস ঠেকাতে মালয়েশিয়ায় চলাচল ও গতিবিধি নিয়ন্ত্রণ আদেশ গত ১৮ মার্চ থেকে ৩১ মার্চ  বেঁধে দেয়া এ আদেশ ৪র্থ দফা বাড়িয়ে এ আদেশ  চলবে ১২ মে পর্যন্ত। টানা লগডাউন আর সচেতনতায় দেশটিতে কমে আসছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

মানুষের জীবন বাঁচানোর লড়াইয়ে চিকিৎসকদল লড়তে লড়তে ক্লান্ত অবসন্ন। এদিকে লকলাউনে অর্থ ও খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। দুঃসময় পার করছে মালয়েশিয়ার অবস্থানরত বাংলাদেশিরা। সঙ্কটময় মুহুর্তে তাদের পাশে দাড়িয়েছেন প্রবাসী জনহিতৈশীরা।

এমন পরিস্থিতিতে জহুরবারুতে অবস্থানরত  প্রবাসীদের সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন প্রবাসী ব্যবসায়ী মিজান চৌধূরী। তার প্রতিষ্ঠান মিজান গ্লোবাল মেনুফেক্চারিং ও গ্লোবাল রিসোর্সের  পক্ষ থেকে প্রবাসীদের খাদ্য সহায়তা দিয়ে আসছেন। নিত্যপ্রয়োজনীয় খাবার ও পরিষ্কারক উপকরণ দিয়ে সহযোগিতা করছেন। বিতরণকৃত খাদ্যপণ্যের মধ্যে রয়েছে চাল, ডাল, আটা, আলু, ভোজ্যতেল, লবন ও শুকনো খাবার ও নগদ অর্থ। এ ছাড়া সাবান ও হ্যান্ড স্যানিটাইজারসহ মাস্কও।

২৯ এপ্রিল বুধবার থেকে আবার খাদ্য সহায়তা দেয়া শুরু করেছেন। জহুর বারুর দেসা কেমারলাং, কুতা তিঙ্গি, বাতু তাম্পাই,তামান গাম্বিরা,ওয়েষ্টলাইট,ওয়েষ্টলাইট তাম্পুই,তামান বুকিত কাম্পাস,বুকিত মেওয়া,সেনাই ওয়েষ্টলাইট,তামান ইউ ইউনিভার্সিটি এরিয়া, সেনাই উতামা, গেলানপাতা নোসা পেরেন্টিস, গেলানপাতা নোসা কেমেরলাং এ   ১৩ টি স্থানে চলছে এ খাদ্য সহায়তা। প্রায় দুই হাজার প্রবাসীকে দেয়া হচ্ছে খাদ্য, সেনিটাইজার। এছাড়া আড়াইশ রিঙ্গিতকরে  রমজান ও ঈদ খরচের জন্য জনে জনে দেয়া হচ্ছে নগদ অর্থ।

এর আগে এপ্রিলের প্রথম দিকে  প্রায় আড়াই হাজার প্রবাসীকে খাদ্য সামগ্রী প্রদান করেন। এ প্রবাসী ব্যবসায়ী। করোনা সংকটে প্রবাসীদের জন্য কিছু করার প্রসঙ্গে এ তরুন প্রবাসী ব্যবসায়ী মিজান গ্লোবাল মেনুফ্যাক্চারিং ও গ্লোবাল রিসোর্সের চেয়ারম্যান মো: মিজান চৌধূরী বলেন, বিশ্বের মানুষ আজ মহাসংকটে, তাই আমার ক্ষুদ্র প্রয়াসে প্রবাসীদের জন্য কিছু করার চেষ্টা করছি। সবার প্রতি বিনীত অনুরোধ এই মহাসংকটে প্রবাসীদের সহায়তাদানে মালয়েশিয়ায় বসবাসরত সকল কমিউনিটি নেতৃবৃন্দ ও বিওবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews