1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৪:৩৪ অপরাহ্ন

মালয়েশিয়ায় ঝুঁকি নিয়েও প্রবাসীদের মাঝে খাদ্য সহায়তা

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মহামারি করোনাভাইরাস মানুষের জীবন মহাসংকটে ফেলে দিয়েছে। উন্নত দেশগুলো পর্যন্ত করোনাভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে। মালয়েশিয়া সরকার মুভমেন্ট কন্ট্রোল অর্ডার জারি রেখেছে। ফলে দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমতে শুরু করেছে। চলমান মুভমেন্টকন্ট্রোলে কোয়ারেন্টাইনে থাকা বিদেশি কর্মীরা পড়েছেন বিপাকে। টানা একমাস ধরে ওই সকল প্রবাসীরা ভোগছেন খাদ্য সংকটে। এমন পরিস্থিতিতে  দেশটিতে বসবাসরত রাজনৈতিক, সামাজিক ও বিত্তবান মানুষরাও এই করোনা সংকট মোকাবিলায় সাধারণ প্রবাসীদের পাশে দাঁড়িয়েছেন।

এ সংকটময় মুহূর্তে মালয়েশিয়ায় নিজ নিজ আবাসস্থলে থাকা প্রবাসীদের বাংলাদেশ হাইকমিশন, প্রবাসী ব্যবসায়ী, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন, ছাত্র সংগঠন ও ব্যক্তি উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করছে। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ। এ ছাড়া সাবান,মাস্কও বিতরণ করা হচ্ছে।
প্রবাসীদের খাদ্য সহায়তা দিচ্ছেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী মকবুল হোসেন মুকুল, আহ্বায়ক রেজাউল করিম রেজা, যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান কামাল, ওয়াহিদুর রহমান অহিদ, হাজী জাকারিয়া, সেচ্ছা সেবকলীগের সভাপতি বিএম বাবুল হাসান, জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়ার সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম বাবুল ও মোহাম্মদ সেলিমসহ অনেকে।

মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক রেজাউল করিম রেজা জানান, সংকটকালে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে দেশে বিদেশে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ খাদ্য সহায়তা দিয়ে আসছেন। তেমনি ভাবে মালয়েশিয়ায় বসবাসরত আমাদের প্রবাসী ভাইদেরকে জীবনের ঝুকিঁ নিয়ে ডোর টু ডোর খাদ্য সহায়তা দিয়ে আসছি। মালয়েশিয়া সরকারের বেধেঁ দেয়া মুভমেন্ট কন্ট্রোল পালনে অনুরুধ জানিয়েছেন রেজাউল করিম রেজা।

ভালোবাসি বাংলাদেশ সংগঠনের পক্ষ থেকেও প্রবাসীদের সহায়তা দেয়া হচ্ছে। অনলাইন ফরম পূরণের মাধ্যমে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৬০ হাজারেরও বেশি প্রবাসী ফরম পূরণের মাধ্যমে তাদের সমস্যার কথা জানিয়েছেন। সাধ্য মতো সংগঠনের পক্ষ থেকে সংগঠনটি সহযোগিতা করছে বলে জানালেন সংগঠনের কর্ণধার মানবাধিকারকর্মী হারুন আল রশিদ।

তিনি বলেন, আমাদের চেষ্টার কমতি হচ্ছে না। এ পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে সহস্রাধিক প্রবাসীর মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। তবে ভাইরাস প্রতিরোধে মুভমেন্ট কন্ট্রোল জারি থাকার কারনে খাদ্য সহায়তা প্রদান অনেকটা কঠিন হয়ে পড়েছে। তবুও আমাদের সহায়তা অব্যাহত রয়েছে ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews