1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৪:২২ অপরাহ্ন

মালয়েশিয়ায় ড.মাহমুদ হাসান ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ায় ড.মাহমুদ হাসান ফাউন্ডেশনের অর্থায়নে প্রবাসীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার কুয়ালালামপুর শহরে খাদ্য সামগ্রী বিতরণে সহযোগিতা করে বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়া। চলমান প্রাণঘাতী করোনা রোধে মালয়েশিয়ায় গত ১৮ই মার্চ থেক শুরু হয়া মুভমেন্ট কন্ট্রোল চলবে ২৮ই এপ্রিল পর্যন্ত। এ দীর্ঘ লকডাউনের ফলে অনেকেই কর্মহীন হয়ে খাদ্য সংকটে পড়েছেন। এমন পরিস্থিতিতে মালয়েশিয়ায় থাকা বাংলাদেশী কমিউনিটি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, এনজিও সংস্থা ও বাংলাদেশ দুতাবসের মাধ্যমে অসহায় প্রবাসী বাংলাদেশীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।

খাদ্যসামগ্রী পেয়ে প্রবাসী বাংলাদেশীরা  বলেন, এই  দুর্দিনে ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশনের অর্থায়নে ও বাংলাদেশ প্রেস ক্লাব অব মালয়েশিয়ার সার্বিক তত্বাবধানে যে ত্রানসামগ্রী আমরা পেয়েছি এটাযে কতো বড় উপকার হয়েছে সেটা আমরা বলে বুঝাতে পারবনা। আমরা ধন্যবাদ জানাই ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশ ও সেরি মেছান  ট্রাভেলসকে।

বাংলাদেশপ্রেস ক্লাব মালয়েশিয়ার সিনিয়র সহ-সভাপতি শেখ আহমাদুল কবির বলেন, আমাদের প্রেসক্লাবের সদস্যরা বরাবরের মতই প্রবাসী বাংলাদেশীদের পাশে থেকে কাজ করে যাচ্ছেন। মালয়েশিয়ায় চলমান মুভমেন্ট কন্ট্রোলের কারনে সবাই ঘরের মধ্যে অবস্থান করছেন। আমাদের ক্লাবের সাংবাদিকরা কিন্তু ঘরে বসে নেই তারা খাদ্য সংকটে থাকা প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন উপায়ে খোজ খবর নিয়ে জনহীতৈশীদের সাহায্যে  প্রবাসীদের দ্বারে দ্বারে গিয়ে খাদ্য পৌঁছিয়ে দিচ্ছেন। আমি প্রবাসী ভাইদেও বলব সংকট উওরণে আপনারা ঘরে থাকেন আমরাই আপনাদের কাছে পৌছে দিবো খাদ্য। আমি বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার পক্ষ থেকে ধন্যবাদ জানাই ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশন ওসেরি মেছান ট্রাভেলসকে আর্থিক সহয়াতা প্রদানে। আমি আহ্বান করবো বাংলাদেশে এবং মালয়েশিয়ায় থাকা বাংলাদেশী বিত্তবানদের এই দুর্দিনে রেমিটেন্স যোদ্ধা ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে।

বাংলাদেশ আওয়ামীলীগ মালয়েশিয়া শাখার প্রতিষ্টাতা সভাপতি ও সেরি মেছান ট্রাভেল্স এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম ডক্টর মাহমুদ হাসানের ছেলে  মালয়েশিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আখতার উদ্দিন মাহমুদ পারভেজ বলেন, আমার বাবা জীবত থাকা অবস্থায় মালয়েশীয়া প্রবাসীদের মাঝে সব সময়ই সহযোগিতার হাত বাড়িয়েছেন। আপনারা জানেন যে বিশ্ব আজ মহামারী করোনাভাইরাসে আক্রান্ত আর এই কারনেই বিভিন্ন দেশে চলছে লকডাউন আর এই কারনে দেশে বা বিদেশে থাকা প্রবাসী বাংলাদেশীরাও হয়ে পড়েছেন কর্মহীন। তেমনি মালয়েশিয়ায় থাকা অনেক প্রবাসীরাই আজ কর্মহীন হয়ে পড়েছেন। তাদের কাছে বর্তমানে নগদ কোনো অর্থকরি না থাকায় ঠিক মত নিত্য প্রয়োজনিয় খাদ্যসামগ্রী ক্রয় করতে পারছেননা। আমি আমার সাধ্য অনুযায়ী ডক্টর মাহমুদ হাসান ফাউন্ডেশনের পক্ষ থেকে প্রবাসীদের মাঝে বাংলাদেশ প্রেস ক্লাব অবমালয়েশিয়ার মাধ্যমে খাদ্য সামগ্রী পৌছানোর চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিশেষ করে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বশির আহাম্মদ ফারুক সহ যাদের অক্লান্ত প্রচেষ্টায় খাদ্য সামগ্রী বিতরনে সহযোগিতা তাদের ধন্যবাদ জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী লীগ মালয়েশিয়া শাখার প্রতিষ্টাতা সভাপতি ও সেরি মেছান ট্রাভেল্স এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম ডক্টর মাহমুদ হাসানের ছেলে মালয়েশিয়া ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আখতার উদ্দিন মাহমুদ পারভেজ ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews