1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৪:১৮ অপরাহ্ন
শিরোনাম :
মালয়েশিয়ায় হচ্ছে মাইক্রোসফটের ডেটা সেন্টার অঞ্চল মালদ্বীপে ভবন থেকে পড়ে বাংলাদেশির মৃত্যু বাংলাদেশিদের ওপর প্রবেশ নিষেধাজ্ঞা আরোপ করল ওমান থাইল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ জেদ্দা কনস্যুলেটে প্রবাসীদের পাসপোর্ট রি-ইস্যুর আবেদন সরাসরি জমা দেয়া যাবে বিদেশগামী কর্মীদের যেসব পরামর্শ দিলেন বিমানবন্দরের পরিচালক বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে ইউএস-বাংলার পাঁচ ফ্লাইট চালু বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে ফ্লাইট চালু বাংলাদেশ ভ্রমণে আমিরাত প্রবাসীদের যেসব নির্দেশনা দিয়েছে দূতাবাস দুবাই অবস্থান করা কুয়েতগামী প্রবাসীদের তালিকা করছে দূতাবাস

করোনাভাইরাস: মালয়া ইউনিভার্সিটিতে ক্লাস হবে অনলাইনে

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ার কলেজ ইউনিভার্সিটির ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হলেও ক্লাস হবে অনলাইনে। এমনটি জানালেন, ডিপার্টমেন্ট অফ ডেভেলপমেন্ট স্টাডিস ইউনিভার্সিটি অফ মালয়ার সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ মেহেদী মাসুদ। তিনি এ প্রতিবেদককে জানান, করোনা সংকট মোকাবেলায় ইউনিভার্সিটি কর্তৃপক্ষ কিছু  পদক্ষেপ গ্রহণ করেছে। যে সমস্ত শিক্ষার্থীরা হলে অবস্থান করছেন, লোকাল কিংবা ইন্টারন্যাশনাল সবাইকে ৩ বেলা খাবার  (সকাল, দুপুর, বিকাল) ইউনিভার্সিটি মালায়া কর্তৃপক্ষ সরবরাহ করছে । যারা হলের বাহিরে ৫ কিলোমিটারের মধ্যে থাকেন তাদের জন্য শুকনা খাবার পৌঁছে দিচ্ছেন যেমন  চাল, নুডুলস, চা, কফি, টুনা, ড্রিঙ্কস, বিস্কিট ইত্যাদি ।

মেহেদী মাসুদ জানান, ইউনিভার্সিটির সহযোগিতা পেতে হলে ছাত্র ছাত্রীদের  অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে যেটা ইউনিভার্সিটি কর্তৃপক্ষ শুরুতেই জানিয়েছেন। মাসুদ বলেন, এরপরে কেউ যদি রেজিস্ট্রেশন না করে বলেন কর্তৃপক্ষ খোঁজ খবর নিচ্ছেন না এটা তাদের ব্যর্থতা।

মাসুদ আরোও জানান, লক-ডাউনের কারণে  ইউনিভার্সিটি মালয়া ১৮ মার্চ থেকে ২৬ এপ্রিল সকল ফিজিক্যাল এবং অনলাইন ক্লাস বন্ধ ঘোষণা করেছে। ২৭ এপ্রিল থেকে ২৮ জুন পর্যন্ত আমাদের অনলাইন ক্লাস এবং  ১২ই জুলাই পর্যন্ত অনলাইন ফাইনাল পরীক্ষা চলবে । লক-ডাউন  সময়ের ক্ষতি কাটিয়ে উঠতে নেবার জন্য এই সেমিষ্টার ১২ই জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে । যারা বলছেন জুন পর্যন্ত ইউনিভার্সিটিগুলো বন্ধ করা হয়নি, ইনিভার্সিটির কার্যক্রম একটা ফর্ম থেকে অন্য একটা ফর্ম এ শিফট করা হয়েছে । আমাদের আরো একটা জিনিস মনে রাখা দরকার, শুধু ক্লাস হলেই ইউনিভার্সিটি খোলা আর ক্লাস না হলেই ইউনিভার্সিটি বন্ধ বিষয়টা কিন্তু এমন  নয় । ইউনিভার্সিটি কর্তৃপক্ষের সাথে প্রতিনিয়ত অনলাইন মিটিং হচ্ছে, আমাদের রিসার্চের কাজ হচ্ছে, অনলাইন ক্লাস প্রিপারেশন নিচ্ছি , এ্যাডমিনিষ্ট্রেটিভ অনেক কাজই আমরা অনলাইনএ করছি ।

ইউনিভার্সিটি মালায়াতে শতাধিক বাংলাদেশী শিক্ষার্থী রয়েছেন। করোনা ভাইরাসের সংকটময় সময়ে সবাই সুস্থ এবং নিরাপদে আছেন। এই মুহূর্তে  কোনো শিক্ষার্থী দেশে যাবার জন্য উদগ্রীব নয়। বরং অনেকেই বলেছেন তারা এখানে ভালো আছেন । কিন্তু কেউ নিজ দেশে যেতে চাইলে কর্তৃপক্ষ বাধা দিবে না ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews