1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৫:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক আবুধাবিতে এইচ এম ফয়েজউল্লার স্মরণে শোক সভা অনুষ্ঠিত আবুধাবির মুসাফফা সানাইয়া ১৭ নম্বরে মা রাণী স্টোর কসমেটিকস এল এল সির শুভযাত্রা প্রবাসীদের সেবা দিতে সৌদির প্রত্যন্ত এলাকায় কনস্যুলেট টিম জাপানের উপ-প্রধানমন্ত্রীর সাথে রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদের সাক্ষাৎ মালয়েশিয়া শ্রমবাজার: মন্ত্রী পর্যায়ের ফলপ্রসূ বৈঠক ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে ক্ষণে ক্ষণে নিয়ম বদলাচ্ছে সৌদি দূতাবাস মালয়েশিয়া আবারও লকডাউনের কবলে ভিসার মেয়াদ বাড়াচ্ছে সৌদি দূতাবাস: প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়া লকডাউন এলাকায় ইমিগ্রেশন বিভাগ বন্ধ ঘোষণা

করোনাভাইরাস: হঠাৎ আক্রান্ত বেশি যুক্তরাষ্ট্রে, মৃত্যু ইতালিতে

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ২৮ মার্চ, ২০২০
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা ডেস্ক: হঠাৎ করেই সকল দেশের রেকর্ড ভেঙে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। ২৭ মার্চ পর্যন্ত যুক্তরাষ্ট্রে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৪২৫।  আর নিহত হয়েছেন ১ হাজার ৪২৯ জন। গেল ২৪ ঘন্টায়  মৃত্যু হয়েছে ১৩৪  জনের। আর একদিনে দেশটিতে আক্রান্ত হয়েছে ৮ হাজাার  ৯৯০ জন।

এদিকে ইতালিতে আক্রান্তের সংখ্যা ৮৬ হাজার ৪৯৮ জন। এখন পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা ৯ হাজার ১৩৪ জন। শুধু মাত্র ২৭ মার্চ একদিনে সর্বোচ্চ ৯১৯ জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। আর ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৯০৯ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে চীন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৩৪০ জন। ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছে ৭৪ হাজার ৫৮৮ জন। গেল ২৪ ঘন্টা আক্রান্ত হয়েছে ৫৫ জন। মোট মৃতের সংখ্যা ৩ হাজার ২৯২। আর ২৪ ঘন্টা নিহত হয়েছে ৫।  চীন থেকে এই ভাইরাসটির উৎপত্তি হলেও এখন মোটামুটি নিয়ন্ত্রণে চলে এসেছে দেশটিতে। যদিও ১৯৯ টি দেশে এখন মহামারী রূপ ধারণ করেছে করোনাভাইরাস।

ইউরোপের আরেকটি দেশে স্পেন। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৬৪ হাজার ৫৯ জন। ২৪ ঘন্টা দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ হাজার ২৭৩ জন। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৯৩৪ জন। একদিনে দেশটিতে মারা গেছে ৫৬৯ জন।

আক্রান্ত দিক থেকে এরপরের অবস্থানে জার্মানি। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৩৪৪ জন। ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪০৬ জন। মোট মৃতের সংখ্যা ৩০৪ জন। আর গেলো ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৩৭ জনের।

ইরানে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা 32 হাজার ৩৩২ জন। গেল ২৪ ঘন্টায় দেশটিতে আক্রান্ত হয়েছে ২ হাজার ৯২৬ জন। মোট মৃতের সংখ্যা ২ হাজার ৩৭৮ জন। দেশটিতে গেল ২৪ ঘন্টা নিহত হয়েছেন ১৪৪ জন।

ফ্রান্সে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২৯ হাজার ১৫৫ জন। এই ভাইরাসে মৃতের সংখ্যা এক হাজার ৬৯৬ জন।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৪৩ জন। গেল ২৪ ঘন্টা আক্রান্ত হয়েছে  ২ হাজার ৮৮৫। এখন পর্যন্ত যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ৭৫৯ জন। আর ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৮১ জন।

সুইজারল্যান্ডে এখন পর্যন্ত কোরোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯২৮। গেল ২৪ ঘন্টা আক্রান্তের সংখ্যা ১ হাজার ১১৭ জন। দেশটিতে মোট মৃত্যু হয়েছে এখন পর্যন্ত ২৩১ জনের। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩৯ জন মানুষের।

দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৩৩২ জন। ২৪ ঘন্টা আক্রান্ত হয়েছে এক হাজার ৯১ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১৩৯ জন। আর গেলো ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮ জনের।

২৭ মার্চ রাত বারোটা পর্যন্ত সারা বিশ্বের ১৯৯ টি দেশে কোরোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭৭ হাজার ৬৬০ জন। মোট মৃত্যু হয়েছে ২৬ হাজার ৪৪৮ জনের। এখন পর্যন্ত মহামারী রূপ নেয়া এই ভাইরাস থেকে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৬৭০ জন। আর সারাদেশে গুরুতর অবস্থায় আছেন ২১ হাজার ৬৭৪ জন।

 

 

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews