1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:১০ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় করোনায় আরোও ৪ জনের মৃত্যু: সচেতন হওয়ার আহবান

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ২৩ মার্চ, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: প্রাণঘাতী করোনা ভাইরাসে মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২১২ জন। দেশটিতে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১,৫১৮ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন মোট ১৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৯ জন। দেশটির স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ডা: নূর হিসাম আব্দুল্লাহ এ তথ্য জানিয়েছেন।

মালয়েশিয়ায় কর্মক্ষন মানুষ কর্মহীন হয়ে সরকারের নির্দেশ মেনে কোয়ারেন্টিনে অবস্থান করছেন। বাহিরে যাবার উপায় নেই, পুলিশ- আর্মি টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হলেই জেল-জরিমানা করা হচ্ছে।

তারপরও, জনগনের সুরক্ষায় সরকারের এই ঘোষণাকে সাধুবাদ জানিয়েছেন দেশটিতে বসবাসরত দেশি বিদেশি নাগরিকরা। লকডাউনের মেয়াদ ৩১শে মার্চ শেষ হওয়ার কথা থাকলেও পরিস্থিতি অনুকুলে না আসলে আরোও ২সপ্তাহ বাড়তে পারে বলে গুন্জন শোনা যাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্টরা বলছেন, অবস্থা বুঝে  চলমান নিয়ন্ত্রণ আদেশ বাড়ানোর সিদ্ধান্ত নেবে জাতীয় নিরাপত্তা কাউন্সিল।

মালয়েশিয়ায় বসবাসরত বিদেশীদের পরিসেবার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন  বলেন, সরকারী হাসপাতালের পরিষেবা ব্যয় একই থাকে। প্রধানমন্ত্রী তান শ্রী মুহিউদ্দিন ইয়াসিন জোর দিয়ে বলেন, বিদেশিরা কোভিড ভাইরাস থেকে মুক্ত কিনা তা নিশ্চিত করার জন্য প্রত্যেক বিদেশীরাই স্ক্রিনিং করানো উচিত। “ভাল, যদি তারা চিকিত্সার বাইরে না যায় তবে তারা বিপদে পড়তে পারে”।”সরকারী হাসপাতালগুলি নিখরচায় বেসরকারী হাসপাতালের প্রধান হিসাবে আরএম ০০০০ সম্পর্কে অবহিত করা হয়েছে। তবে বেসরকারী হাসপাতালের সামাজিক দায়বদ্ধতা রয়েছে বলে জানালেন প্রধানমন্ত্রী তানশ্রী মুহিউদ্দিন ইয়াসিন।

এ দিকে করোনায় ভয় নয়, সচেতন হওয়ার আহবান মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশিদের। হতাশায় দেশটিতে কোয়ারেন্টিনে থাকা প্রবাসীরা একে অপরকে হোয়াটসঅ্যাপ ও ফেইসবুক ম্যান্জোরে জানান দিচ্ছেন। এমনকি দেশে থাকা পরিবার পরিজনকে সচেতনতার বার্তা পৌছে দিচ্ছেন প্রবাসীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews