1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ০২:১৩ অপরাহ্ন
শিরোনাম :

কোয়ারেন্টিনে মাহাথির, মাঠে নামছে সেনাবাহিনী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ কোয়ারেন্টিনে রয়েছেন। মাহাথির নিজেই বলছেন, “আমি সেচ্ছায় কোয়ারেন্টিনে রয়েছি”। বৃহস্পতিবার (১৯মার্চ) তার এক মুখপাত্র বলেন, তুন মাহাথির বর্তমানে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে পর্যবেক্ষণে রয়েছেন। মঙ্গলবার তিনি কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করেছেন। তবে পরীক্ষার ফল প্রকাশে অনিচ্ছার কথা জানিয়েছেন তিনি।

কোয়ারেন্টিনে থাকার অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে মাহাথির মোহাম্মদ বলেছেন, আলহামদুলিল্লাহ, এটা আমার জন্য কঠিন কিছু না। সংকটটির সমাধানে এটা খুবই গুরুত্বপূর্ণ। আমাকে অবশ্যই ১৪ দিন এ অবস্থায় থাকতে হবে। স্থানীয় একটি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মাহাথির বলেন, আমি এখন বাড়িতে আছি। বাইরে বের হতে পারছি না। কারো সঙ্গে মোসাফাহ করতে পারি না।- খবর স্ট্রেইটস টাইমসের।
করোনাভাইরাসে আক্রান্ত এক পার্লামেন্ট সদস্যের সংস্পর্শে আসার পর স্বেচ্ছায় কোয়ারেন্টিনে চলে যান তিনি।
এমপি কেলভিন ই লি উয়েনের সঙ্গে ছবি তুলতে দেখা গেছে ৯৫ বছর বয়সী মাহাথিরকে। সারওয়াক জেনারেল হাসপাতালে বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ওই এমপি।

মঙ্গলবার এক ফেসবুক পোস্টে নিজের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন উয়েন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত আরেক এমপি অ্যান্ড্রু লিং বিউর সংস্পর্শে এসেছিলেন। য়ারেন্টিনে থাকলে ভাইরাস অন্যদের মধ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা কম থাকবে বলেও মন্তব্য করেন মাহাথির।

বৃহস্পতিবার টুইটারে তিনি বলেন, সব ধরনের পূর্বসতর্কতামূলক পদক্ষেপ নিতে হবে। কোনোভাবেই এটাকে হালকা করে দেখার সুযোগ নেই। এই বৈশ্বিক মহামারী মারাত্মক ঝুঁকিপূর্ণ। এটা প্লেগের মতো ছড়িয়ে পড়ছে। এটি লাখ লাখ লোকের মধ্যে ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে।

এ দিকে শুক্রবার (২০ মার্চ) এ বিষয়টি নিশ্চিত করেছে, আগামী রবিবার থেকে মাঠ পর্যায়ে   পুলিশের সাথে সেনাবাহিনী কাজ করবে। দেশটির প্রতিরক্ষা মন্ত্রী মোঃ ইব্রাহিম সাবরি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, পুলিশ বর্তমান পরিস্থিতি মোকাবেলা করতে হিমশিম খাচ্ছে তাই সেনাবাহিনীকে পুলিশের সাথে সহযোগিতা করার জন্য সরকার এ সিদ্ধান্ত নিয়েছে এবং এটি একটি গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক সিদ্ধান্ত। বর্তমান কঠিন সময়ে করোনা ভাইরাস প্রতিরোধ,  মানুষের চলাচল পাবলিক ট্রান্সপোর্ট শহর গ্রাম বন্দর সব এলাকায় মানুষের চলাচলের গতিবিধি নিয়ন্ত্রণ করার জন্য সেনাবাহিনী ও পুলিশ একযোগে কাজ করবে।

এদিকে প্রয়োজনীয় কাজ ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য রেস্টুরেন্টে বসে কেউ খাবার খেলে তাকে তাৎক্ষণিক এক হাজার জরিমানা অনাদায়ে ছয় মাসের আইন করা হয়েছে এবং মালয়েশিয়া বিভিন্ন টিভি চ্যানেল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক দেখা গেছে, দিনরাত মালয়েশিয়ার পুলিশ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করছে আবার প্রয়োজনে জরিমানাও করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মালয়েশিয়ায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩০ জন। এতে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১০৩০ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews