1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় করোনাভাইরাস: মসজিদ মোনাওয়ারাহ অস্থায়ীভাবে বন্ধ

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : রবিবার, ১৫ মার্চ, ২০২০
শাহ আলমের মসজিদ মোনাওয়ারাহ
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: মালয়েশিয়ার শাহ আলমের সেকশন ২৭ এর একটি মসজিদ অস্থায়ীভাবে বন্ধ করে দেয়া হয়েছে। ১৫ মার্চ রবিবার দেশটির সরকারি সংবাদ সংস্থা বারনামার প্রকাশিত খবরে বলা হয়েছে, শাহ আলম মসজিদ আল মুনাওয়ারার অফিসার মুহাইয়াত হুসিন এক বিবৃততে জানিয়েছেন, মসজিদে নামাজের জামাত করোনাভাইরাস দ্বারা আক্রান্ত হওয়ার আশংকায় মসজিদটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

মুহাইয়াত হুসিন বলেন, স্বাস্থ্য ঝুঁকি এবং করোনা ভাইরাস মহামারী ঠেকানোর জন্য আমরা এই পদক্ষেপের মাধ্যমে মসজিদ আল মুনাওয়ারাহ সাময়িকভাবে সকল নামাজ আদায়সহ অন্যান্য কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, মুসল্লীদেরকে  ৫ ওয়াক্ত নামাজসহ সকল ধরনের ইবাদাত আপাতত বাসায় বা কাছাকাছি কোন সুরাউ মসজিদে পড়ার জন্য কর্তৃপক্ষ, মজলিস আগামা ইসলাম সেলাঙ্গর, জেলা ইসলামীক অফিস এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতিক্রমে সিদ্ধান্ত নিয়ে এই পরামর্শ দেয়া হয়েছে। এক্ষেত্রে নামাজের আজান সময়মতই দেয়া হবে এবং মসজিদের কর্মকর্তারা যথারীতি দায়িত্বে নিযুক্ত থাকবেন এবং মসজিদ পরিচালনা করবেন তবে নামাজের জামাত অনুষ্ঠিত হবেনা বলে জানিয়েছেন। মসজিদের প্রবেশগেইট গুলো অস্থায়ী ভাবে বন্ধ ঘোষণার নোটিশ প্রবেশ গেইটে টাঙানো হবে এবং এলাকার মুসল্লীদের অবগত করা হবে। তিনি আরও জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আসার পর কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী মসজিদের কার্যক্রম আবার আগের মত যথারীতি পরিচালনার বিষয়ে জানিয়ে দেয়া হবে।

এর আগে গত শুক্রবার মালয়েশিয়ার পার্লিসে জুমার নামাজ স্থগিত ঘোষণা করা হয়।
একটি তদন্তে দেখা গেছে, সম্প্রতি কুয়ালালামপুরের একটি মসজিদের অনুষ্ঠান থেকে করোনাভাইরাস বিস্তারের ঘটনায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। শ্রী পেটালিং মসজিদে চার দিনের মাহফিলে অংশ নেয়া অন্তত চারজনের শরীরে করোনাভাইরাস পজেটিভ ধরা পড়ে। এরপর থেকে নড়েচড়ে বসে দেশটির সংশ্লিষ্ট বিভাগ। স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডাঃ আধাম বলেছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়  সক্রিয়ভাবে তাবলিগ সমাবেশে অংশ নেওয়াদের তদন্ত ও সন্ধানের কাজ চালিয়েছে এবং পরবর্তী পদক্ষেপের জন্য নিকটস্থ জেলা স্বাস্থ্য কার্যালয়ে (পিকেডি) যোগাযোগ করার আহ্বান জানান।

এ দিকে মালয়েশিয়ায় করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত ১৯০ জন। এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৩৮ জন। তবে এর মধ্যে কোনো বাংলাদেশি নেই।  নিবিড় পর্যবেক্ষণ শেষে সেলাংগরের সুঙ্গাইবুলু হাসপাতাল কর্তৃপক্ষ সাত জনকে সুস্থ ঘোষণা করেছে। এ পর্যন্ত সর্বমোট  ৪২ জন ইতোমধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছে। রবিবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী দাতুক সেরি ডাঃ আধাম বাবা সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews