1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :

জর্ডানে বাংলাদেশ দূতাবাসের মাতৃভাষা দিবস উদযাপন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ২১ ফেব্রুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, জর্ডান : জর্ডানে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২০ উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস।

শুক্রবার (২১ ফেব্রুয়ারী) সকাল ১০টায় রাজধানী আম্মানে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে চার্জ দ্যা এফ্যায়ার্স মোহাম্মদ মনিরুজ্জামান দূতাবাসের কর্মকর্তা ও প্রবাসীদের সাথে নিয়ে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার নেত্তৃবৃন্ধসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর বাংলাদেশ দূতাবাসের হলরুমে আয়োজিত আলোচনা সভায় চ্যার্জ দ্যা এফ্যায়ার্স মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এবং দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মোহাম্মদ বশিরের পরিচালনায়  অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলোয়াত করেন দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ মহিউদ্দিন।

এ সময় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব ও  দূতালয় প্রধান মো: বশির।

অনুষ্ঠানে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরনে আলোচনা সভায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার সভাপতি আসাদুজ্জামান ও প্রবাসী বাংলাদেশী কল্যান সমিতির সভাপতি মো: জালাল উদ্দিন বশিরসহ প্রবাসী  বাংলাদেশি বিভিন্ন কমিউনিটির নেতারা। আলোচনা সভায় ভাষা শহীদের স্মরণে দোয়া ও মোনাজাত করা হয়।

অনুষ্ঠানে আগত অতিথিদেরকে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে আপ্যায়ন করা হয়। অনুষ্ঠানে আগত প্রবাসী বাংলাদেশিদেরকে শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশ দূতাবাসের চ্যার্জ দ্যা এপ্যায়ার্স মোহাম্মদ মনিরুজ্জামান।

অনুষ্ঠানে জর্ডান প্রবাসী বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেত্তৃবৃন্ধসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews