1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৮:৪৩ পূর্বাহ্ন

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নিউইয়র্কে গণস্বাক্ষর

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, নিউইয়র্ক: নিউইয়র্কে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্বাক্ষর অভিযান শুরু করেছে ‘দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ- যুক্তরাষ্ট্র’।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) নিউইয়র্ক সিটির ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড চত্ত্বরে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই ‘স্বাক্ষর অভিযান’ শুরু হয়।

এসময় যুক্তরাষ্ট্রে বিএনপি’র সভাপতি মিজানুর রহমান মিল্টন ভূইয়া বলেন, খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা চলছে। এমন অবস্থায় বাংলাদেশি জাতীয়তাবাদি চেতনার সৈনিক হিসেবে আমাদের ঘরে থাকলে চলবে না।  খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান ষড়যন্ত্র সম্পর্কে আন্তর্জাতিক মহলকে অবহিত করতে হবে।

তিনি বলেন,  এই স্বাক্ষর অভিযান পর্যায়ক্রমে নিউইয়র্ক সিটিতে বাংলাদেশি অধ্যুষিত সকল এলাকায় পরিচালিত হবে। এরপর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জাতিসংঘ, হোয়াইট হাউজ, ক্যাপিটল হিল ও স্টেট ডিপার্টমেন্টসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় দেওয়া হবে। অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই বলেও দাবি করেন তিনি।

চলমান এই স্বাক্ষর অভিযানে বিপুলসংখ্যক প্রবাসীর স্বাক্ষর সংগৃহিত হয়েছে বলেও জানান এই কর্মসূচির প্রধান এম এ সবুর।

এসময় র‌্যালিতে উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মোশারফ হোসেন সবুজ, আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, মাকসুদ এইচ চৌধুরী, আহসান উল্লাহ বাচ্চু, এটিএম আলম, আবুল কাশেম, নাসির উদ্দিন, সালেহ আহমেদ, হারুন রশীদ ও জিয়াউর রহমান প্রমুখ।

এদিকে, দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিতে আগামী ২২ ফেব্রুয়ারি বেলা ১টা থেকে ৪টা পর্যন্ত ক্যাপিটল হিলের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে র‌্যালি করবে যুক্তরাষ্ট্র বিএনপি।

কর্মসূচির আয়োজকদের অন্যতম শরাফত হোসেন বাবু জানান, র‌্যালির পর সিনেট ও হাউজের কাছে স্মারকলিপি দেয়া হবে। ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন ডিসি ছাড়াও নিউজার্সি, নিউইয়র্ক, পেনসলিভেনিয়া বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews