1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৩৯ অপরাহ্ন

সাগরে ট্রলার ডুবির ঘটনায় মামলা, গ্রেপ্তার ৮

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ১২ ফেব্রুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: সাগরপথে রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের ঘটনায় ১৯ দালালের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাতে টেকনাফ থানার সেন্টমার্টিন কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার এম এস ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

ঘটনার পর পরই টেকনাফ থানা পুলিশ অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করেছে। পরে মঙ্গলবার উদ্ধার হওয়া রোহিঙ্গাদের স্বীকারোক্তি অনুযায়ী রাতে এজাহারভুক্ত আরও চার দালালকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

গ্রেপ্তার দালালরা হল- টেকনাফের নোয়াখালীপাড়ার হাসান আলীর ছেলে সৈয়দ আলম (২৮), আব্দুন ছালামের ছেলে মো. আব্দুল আজিজ (৩০), রশিদ আহম্মদের ছেলে মো. করিম (৪৯), উলা মিয়ার ছেলে ফয়েজ আহম্মদ (৫০), জুম্মা পাড়ার মো. আজমের ছেলে সাদ্দাম হোসেন (২০), মমতাজ মিয়ার ছেলে মো. রফিক (২৬), রাজার পাড়ার মোস্তাক আহম্মদের ছেলে হুমায়ুন কবির (২০) ও উখিয়ার বালুখালী ১০ নম্বর ক্যাম্পের কবির হোসেনের ছেলে মো. ওসমান।

পুলিশ জানায়, সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলার ডুবির ঘটনায় কোস্টগার্ড ও নৌ-বাহিনীর উদ্ধার অভিযানে এই পর্যন্ত ৭৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তৎমধ্যে টেকনাফ থানা হেফাজতে রাখা হয়েছে ৭৩ জনকে। বাকীদের সেন্টমার্টিনেই রাখা হয়েছে। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত।।

উল্লেখ্য, সোমবার (১০ ফেব্রুয়ারি) সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় গভীর রাতে কক্সবাজারের টেকনাফে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারটি ডুবে যায়। এসময় ট্রলারটিতে ১৩৮ জনের মত রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু ছিল। এরমধ্যে এখন পর্যন্ত ৭৬ জনকে জীবিত এবং ১৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছে আরো ৪৬ জনের মত। তাদের খোঁজে এখনও উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে কোস্টগার্ড ও নৌ-বাহিনী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews