1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩৩ অপরাহ্ন

ভিয়েনায় বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবন উদ্বোধন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, অস্ট্রিয়া: অস্ট্রিয়ার ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশনের নিজস্ব ভবনের উদ্বোধন করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

রবিবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় ভবনটি উদ্বোধন করা হয়। এসময় সেখানে ওপেন হাউজ ডে’র আয়োজন করেন অস্ট্রিয়ার নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর। ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন ভবন উদ্বোধনের পর পররাষ্ট্র প্রতিমন্ত্রী দূতাবাসের ভিতরে বঙ্গবন্ধু মেমোরিয়াল হলেরও উদ্বোধন করেন এবং বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানের পরবর্তী কার্যক্রম পরিচালনা করা হয়।  এসময় আনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।

দূতাবাসের প্রথম সচিব ও দূতালয় প্রধান মো. তারাজুল ইসলাম অনুষ্ঠান সঞ্চালনা করেন এবং ক্রয় করা নতুন দূতাবাসের ইতিহাস ও বিভিন্ন অংশের বর্ণনা সবার সামনে উপস্থাপন করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মো. আবু জাফর। তিনি তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও উন্নয়নের ফলেই আজকে আমাদের ৫৬ হাজার বর্গমাইলের বাংলাদেশে আরো একটি অংশ যুক্ত হলো এই দূতাবাসটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। তিনি বলেন, আজকে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের গুনেই বিশ্বে চল্লিশতম অর্থনৈতিক শক্তিশালী দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে পেরেছি। এসময় তিনি অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধা ও প্রবাসী বাংলাদেশিদের আন্তরিক ধন্যবাদ জানান। সেইসাথে প্রবাসীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে দেশের ক্রমবর্ধমান উন্নয়ন কার্যক্রমে সক্রিয়ভাবে অংশগ্রহন এবং প্রধানমন্ত্রীকে সার্বিক সহযোগিতার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল শহিদ ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্নার মাগফিরাত এবং দেশের শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews