1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
রবিবার, ০৫ জুলাই ২০২০, ১০:০৮ অপরাহ্ন
শিরোনাম :
করোনাকালেও রেমিট্যান্সে রেকর্ড, প্রবাসীদের মন্ত্রীর অভিনন্দন প্রবাসী কর্মীদের সহায়তায় ত্রিশ লাখ টাকা দিচ্ছে বায়রা চুক্তির মেয়াদ পর্যন্ত প্রবাসী কর্মীর দায়িত্ব এজেন্সির: মন্ত্রী ইমরান আহমদ ১৮০৬ টি রিক্রুটিং লাইসেন্সের মধ্যে হালনাগাদ আছে ১৩১৬ টি সিদ্ধান্তের দুই মাস পর প্রবাসী পরিবারকে সহায়তায় মাঠ প্রশাসনে চিঠি মালয়েশিয়ার হিরো ডা: নূর হিশাম আব্দুল্লাহ বিশেষ সম্মানে ভূষিত বিএনপি নেতা এমএ হকের মৃত্যুতে প্রবাসী কল্যাণমন্ত্রীর শোক ৩০ জুলাই পর্যন্ত বিমানের আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, চলবে আমিরাত ও লন্ডনে জেদ্দা ও মদিনা থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইট দুবাই ও আবুধাবির সাথে বিমানের ফ্লাইট চালুর ঘোষণা

একুশে বই মেলায় প্রবাসীর লেখা বই

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৪ পঠিত
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা: অমর একুশে গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের (আয়েবা) মহাসচিব কাজী এনায়েত উল্লার লেখা ৪টি বই। ভালোবাসার রূপান্তর, তারুণ্য, বিশ্বপ্রবাসের ৩য় সংস্করণ এবং The Living World এই চারটি বই। The Living World মূলত বিশ্ব প্রবাসের ইংরেজি সংস্করণ। বইটির অনুবাদক ছিলেন ধ্রুব সাদিক।

রবিবার (১৬ ফেব্রুয়ারী) বিকাল ৩ টায় মেলায় মূল মঞ্চে বইগুলি মোড়ক উন্মোচন করবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

গেল বছর বিশ্বপ্রবাস বইটি প্রকাশের পর পাঠক মহলে ব্যাপক সাড়া পায়। পরে বইটির দ্বিতীয় সংস্করণ বের করা হয়। এবারে বইটির ব্যাপক চাহিদার প্রেক্ষিতে ৩য় সংস্করণ প্রকাশ করা হয়।

তারুণ্য বইটি মূলত অনুপ্রেরণা ও নির্দেশনামূলক বই। তারুণ্য বইটি যে কোনো বয়সের মানুষকে তারুণ্য নিয়ে কাজ করার প্রেরণা ও উৎসাহ দেবে। বইটির প্রচ্ছদ এঁকেছেন বিখ্যাত শিল্পী ও লেখক ধ্রুব এষ।

ভালোবাসার রূপান্তর মূলত দুই প্রজন্মের দুই নারী ও একজন প্রবাসী প্রাক্তনের গল্প। মা এবং মেয়ের সংগ্রাম ও স্বপ্ন ভালোবাসার রূপান্তর উপন্যাসে উঠে এসেছে।

বইয়ের লেখক কাজী এনায়েত উল্লাহ ঢাকার বনানী ঐতিহ্যবাহী চেয়ারম্যান বাড়ির কৃতী সন্তান। মেধাবী এই বাংলাদেশি ১৯৭৮ সাল থেকে বসবাস করছেন ফ্রান্সের রাজধানী প্যারিসে। সরবোন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা সম্পন্ন করে মনোনিবেশ করেন ব্যবসায়। তিনি ইউরোপের একজন সফল ব্যবসায়ী, উদ্যোক্তা ও সংগঠক।

ইউরোপের ২৫টি দেশের প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) মহাসচিব ও ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও) সভাপতি।

২০১৬ সালের নভেম্বরে মালয়েশিয়ার কুয়ালালামপুরে প্রথম ‘বাংলাদেশ গ্লোবাল সামিট’ প্রবাসী বিশ্ব সম্মেলনের সফল আয়োজনকারী হিসাবে দেশে বিদেশে প্রশংসিত হয়েছিলেন ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews