1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০২:০৭ অপরাহ্ন
শিরোনাম :
মালদ্বীপে বাংলাদেশি ব্যাংকের শাখা চায় প্রবাসীরা মালয়েশিয়ায় হাইকমিশনের উদ্যোগে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন দশ দিনের সফরে গ্রীস ও দুবাই গেলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী মানব পাচারের কারণ খুঁজে সমাধানের আহ্বান বাংলাদেশের মালদ্বীপের উপ-রাষ্ট্রপতির সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক “মালদ্বীপে বাংলাদেশি কর্মীরা বিভিন্ন সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখছে” ইতালিতে কর্মস্থলে বাংলাদেশির মৃত্যু মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২৯ অভিবাসী আটক মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শন ঢাকা-ব্যাংকক রুটে আবারো চালু হচ্ছে বিমানের ফ্লাইট

জাপানে অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক ইসলামিক কনফারেন্স ২০২০

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

ফখরুল ইসলাম, জাপান: বিভিন্ন দেশের প্রখ্যাত আলেম ও ইসলামিক স্কলারদের অংশগ্রহণে জাপানে সফলভাবে অনুষ্ঠিত হয় ইসলামিক কনফারেন্স ২০২০। মুসলিম বিশ্বের সমসাময়িক অবস্থা, আগামী বিশ্বের চ্যালেঞ্জ ও করণীয় নিয়ে স্কলাররা তাদের নিজস্ব মতামত তুলে ধরেন। এছাড়া ইসলামের মৌলিক বিষয় সংযম নিয়েও আলোচনা করা হয়।

রবিবার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত টোকিও শহর ঘেঁষা সায়তামা সিটির মিনামি কোশিগায়া সান সিটি হলে ‘ইসলামিক কনফারেন্স ২০২০’ নামে এ কনফারেন্সটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে “The Concept of Moderation in Islam” বিষয়ের ওপর বিভিন্ন দেশের স্কলাররা বক্তব্য রাখেন। অন্যান্যদের সঙ্গে এ সম্মেলনে জাপানে বসবাসরত প্রখ্যাত আলেম ও ইসলামিক স্কলারগণও অংশগ্রহণ করেন।

কনফারেন্সটিতে সৌদি আরব, বাংলাদেশ, জাপান, পাকিস্তান, ভারত, ইন্দোনেশিয়া, সাউথ আফ্রিকা, নাইজেরিয়া, ঘানা, তিউনিশিয়াসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ড. আল শায়খ আব্দুল্লাহ, ড. আলুহিদান আব্দুল্লাহ ও ইমাম অধ্যক্ষ মাওলানা সাবের আহমদ প্রমুখ।

সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সৌদি আরবের ইসলামিক এ্যাফেয়ার্স, দাওয়াহ এন্ড গাইডেন্স মন্ত্রনালয়ের উপদেষ্টা ড.আল মুকরীন। তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। আমাদের নবী মুহাম্মদ (সা.) পৃথিবীতে অন্যায়-অবিচার দূর করে শান্তি প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামের এ সুমহান শান্তির বানী জাপানসহ সারা বিশ্বের মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

সভাপতির বক্তব্যে আবদুল মোমেন বলেন, জাপানে ইসলামিক চিন্তাবিদদের নিয়ে একটি ঐক্যবদ্ধ প্লাটফরম দরকার। যার মাধ্যমে জাপানে ইসলামের সুমহান শান্তির বার্তা মানুষের কাছে পৌঁছানো সহজ হবে। এজন্য ইসলামিক কালচারাল ফাউন্ডেশন জাপান নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইতোমধ্যে মুসলিমদের নানা সুবিধা সম্বলিত জাপানের সর্ববৃহৎ বায়তুল আমান মসজিদ কমপ্লেক্স নির্মিত হচ্ছে। সবার সহযোগিতায় প্রকল্পের কাজ এগিয়ে যাচ্ছে। আগামী প্রজন্মের সন্তানাদি যাতে ইসলামের সঠিক জ্ঞান চর্চা করতে পারে, ইসলামের আলোয় যেন আলোকিত হয়ে বেড়ে উঠতে পারে সেজন্য ইসলামিক কালচার প্রশিক্ষণ ও কোরআন শিক্ষার ব্যবস্থা থাকছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews