Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়িতে মাহমুদুল হক (৪৫) নামে সৌদি প্রবাসীকে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যায় জমি নিয়ে বিরোধের জেরে এ জঘন্য হত্যাকাণ্ড হয়েছে বলে দাবি করেছে নিহতের স্বজনরা।

নিহত মাহমুদুল হক দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পানেরছড়া এলাকার গোলাম হোসেনের ছেলে ও সৌদি প্রবাসী। গেল ৪ মাস আগে তিনি দেশে আসেন এবং এক সপ্তাহ পর আবারো সৌদি আরব ফেরার কথা ছিল তার।

নিহতের ভাই ছৈয়দুল হক বলেন, জিনেরঘোনা এলাকায় ক্রয়কৃত জমি দেখাশোনা করে বাড়ি ফেরার পথে এলাকার চিহ্নিত ভূমিদস্যু খুইল্যা মিয়া, সুলতান আহমদ, মোস্তফার নেতৃত্বে ১০-১৫ জন অস্ত্রধারী পরিকল্পিতভাবে এ হত্যাকাণ্ড ঘটায়।

হামলাকারিরা দা-কিরিচ দিয়ে কুপিয়ে মাহমুদুল হকের পুরো শরীর ছিন্ন-বিচ্ছিন্ন করে দেয়। এতে ঘটনাস্থলে মৃত্যু হয় তার। ময়নাতদন্ত শেষে বুধবার আছরের নামাজের পর তাকে দাফন করা হবে বলে পরিবার সূত্র জানিয়েছে।

জানা যায়, মাহমুদুল হকের ক্রয়কৃত জমিটির মালিকের সঙ্গে হামলাকারি খুইল্যা মিয়াদের বিরোধ ছিল। মাঝখানে জমিটি মাহমুদুল হক ক্রয় করায় তার উপর ক্ষুব্ধ হন খুইল্যা মিয়া গং। তারা শুরুতে মাহমুদুলকে হুমকি দিয়ে দেখেছিলেন। কিন্তু হুমকিতে বিচলিত না হওয়ায় মধ্যযুগীয় বর্বরতায় তাকে হত্যা করা হয়েছে। ধারালো কিরিচের কোপে তার হাত-পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়েছে। ক্ষতবিক্ষত হয়েছে অন্য কোপানো অংশ।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের জানিয়েছেন, হত্যাকাণ্ডে জড়িতদের আটকের চেষ্টা চলছে। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে নেয়া হয়েছে।

bdnewspaper24