Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, দক্ষিণ আফ্রিকা: দক্ষিণ আফ্রিকার পোর্ট এলিজাবেথ এলাকায় আবদুল করিম হারুন (৩১) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা।

সোমবার (১৩ জানুয়ারি) স্থানীয় সময় রাতে পোর্ট এলিজাবেথ-এর কষ্টান নামক জায়গায় থেকে ৩ বাংলাদেশি গাড়ি করে কোকাকোলার বিল পরিশোধ করতে যাওয়ার সময় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাদের ফলো করে। এসময় তাদের সঙ্গে ছিল ২লাখ ৫০ হাজার আফ্রিকান র‍্যান্ড।

কিছুদূর যাওয়ার পর তাদেরকে অবরুদ্ধ করে ৪/৫ জন সন্ত্রাসী। এসময় হারুনের কাছে টাকা চাইলে দিতে অস্বীকৃতি জানালে সঙ্গে সঙ্গে গুলি করে সন্ত্রাসীরা। তখন ঘটনাস্থলেই মারা যায় হারুন। সঙ্গে থাকা দুই বাংলাদেশি আতঙ্কিত হয়ে সব টাকা বের করে দিলে ওই সন্ত্রাসীরা দ্রুত স্থান ত্যাগ করে।

তার গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলায়। তিনি উপজেলার পূর্ব চন্দ্রপুর মডেল ইউনিয়নের ডেউয়ালিয়া গ্রামের আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। নিহতের চাচাতো ভাই মিজানুর রহমান দক্ষিণ আফ্রিকা থেকে ফোন করে ঘটনাটি পরিবারকে জানান।

আবদুল করিম হারুনের ভাই আবদুল আওয়াল হায়দার জানান, ৩/৪ দিনের মধ্যে ভাইয়ের মরদেহ দেশে আনা হবে। পরিবার সূত্রে জানা গেছে, ৫ বছর আগে আবদুল করিম হারুন দক্ষিণ আফ্রিকায় যান। প্রথমে তিনি অন্যের দোকানে চাকরি করলেও পরে নিজেই ব্যবসা শুরু করেন পোর্ট এলিজাবেথ এলাকায়।

bdnewspaper24