1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :

মালয়েশিয়ায় আইবিডির সম্মেলন, এম্বাসেডর হলেন সাংবাদিক হাজারী

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শুক্রবার, ১০ জানুয়ারী, ২০২০
Print Friendly, PDF & Email

 

আহমাদুল কবির, মালয়েশিয়া: আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের সাংবাদিক এমজি হাজারীকে আইবিডির এম্বাসেডর নিযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) মালেয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর হোটেল শেরাটনে অনুষ্ঠিত আইডিবির শীর্ষ সম্মেলনে এওয়ার্ড প্রদানের মধ্যদিয়ে তাকে এম্বাসেডর নিয়োগ দেয়া হয়। এওয়ার্ডটি তার হাতে তুলে দেন ইন্টারন্যাশনাল বিজনেস ডেলিগেশন (আইবিডি)”র চেয়ারম্যান ইউসুফ আল জাবের।

এসময় আসিয়ান চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট দাতু এইচ জে মুহাম্মাদ ইজাত আমির, ভিনেত নাম্বিয়ার সহ বিশ্বের এগারোটি দেশের ব্যবসায়ী এবং বিভিন্ন দেশের মিডিয়ার সাংবাদিকরাও উপস্থিত ছিলেন।

পুরস্কার পেয়ে হাজারী বলেন, প্রথমবারের মত আন্তর্জাতিক এওয়ার্ড পেলাম। আমার এই সন্মান বাংলাদেশের সকল জনগণের। বহি:র্বিশ্বে বাংলাদেশী ব্যবসায়ীদের বিভিন্ন সুযোগ তৈরী করতে  কাজ করে যাবেন বলে আশা ব্যক্ত করেছেন সাংবাদিক হাজারী।

আইবিডি সামিট -২০২০ ইং এবারের সর্বমোট ৪ টি এওয়ার্ড এর মধ্যে বাংলাদেশী দুইজন, হলেন, সাংবাদিক এমজি হাজারি অপরজন ব্যবসায় বিশেষ অবদান রাখায় জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর (সিআইপি),জাপানের একজন ও কাতারের একজনকে প্রদান করা হয়েছে।

আইবিডির চেয়ারম্যান ইউসুফ আল-জাবের বলেছেন, বিশ^ ব্যাপী বিনিয়োগকারীদের সন্ধানের পাশাপাশি ব্যবসা সম্প্রসারণ বা রফতানির জন্য আন্তর্জাতিক বাজারগুলি অ্যাক্সেস করার জন্য আইবিডি একটি প্ল্যাটফর্ম।
আইবিডি ফিনান্স ডিরেক্টর শমসির হামজা বলেছেন, “আমরা এই বছর ৫ বিলিয়ন ডলারের চুক্তি আশা করছি এবং বিশ্বজুড়ে প্রায় ১২০ টিরও বেশি প্রস্তাব রয়েছে”।

আইবিডি শীর্ষ সম্মেলনটি উদ্যোক্তাদের সম্ভাব্য অংশীদার, বিনিয়োগকারীদের সংযুক্ত করে আন্তর্জাতিকভাবে আদর্শ, প্রবর্তন এবং স্কেল করার উদ্যোগের সুযোগ দেয়।

এ দিকে আইবিডির সম্মেলন পুনরায় চলতি বছরের ৬ এপ্রিল দোহা কাতারে অনুষ্টিত হবে বলে আয়োজকরা জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews