1. monir212@gmail.com : admin :
  2. user@probashbarta.com : helal Khan Probashbarta : Helal Khan
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৮:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :

মাদ্রিদে স্পেন আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

কবির আল মাহমুদ, স্পেন: বাংলাদেশের ৪৯তম বিজয় দিবস উপলক্ষে স্পেন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়েছে।

সোমবার (১৭ ডিসেম্বর) স্পেনের রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে স্পেন আওয়ামীলীগের সিনিয়র নেতা জাকির হোসেনের সভাপতিত্বে এবং মোহাম্মদ হাসানের সঞ্চালনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলওয়াত করা হয়। এরপর জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্পেন আওয়ামীলীগের সাবেক যুগ্ম আহবায়ক আবদুল কাদের ঢালী, প্রবীন আওয়ামীলীগ নেতা শেখ মোহাম্মদ ইসলাম,সাবেক উপদেষ্টা একেএম জহিরুল ইসলাম, রফিক খান, আবুল হোসেন, স্পেন যুবলীগের আহবায়ক ইফতেখার আলম,যুবনেতা অলিউর রহমান, রুবেল খান, আনওয়ারুল কবির পরান,মিজানুর রহমান,  রাজিব, রাজুসহ আরও অনেকে।

সভায় বক্তারা মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে আমাদের মহান স্বাধীনতা অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের কারণে সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ পৃথিবীর বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী দাবি করলে নেতাকর্মীদের মনমানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। পদ পদবী বা চেয়ারের রাজনীতি পরিহার করতে হবে। পেছনের দরজা দিয়ে ক্ষমতায় এসে কর্মীদের মন জয় করা যায়না। এজন্য ত্যাগ স্বীকার করতে হবে। বক্তারা স্পেইন আওয়ামী লীগের সন্মেলন, মাননীয় প্রধানমন্ত্রীর স্পেইনে আগমন, বাংলাদেশ দূতাবাসে বিজয়ের অনুষ্ঠানের ঘটনা তুলে ধরে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে আগামীতে এসকল নিন্দনীয় কর্মকাণ্ড থেকে সবাইকে বিরত থাকার আহবান জানান।

সভার সভাপতি স্পেন আওয়ামীলীগের সিনিয়র নেতা জাকির হোসেন তার সমাপনী বক্তব্যে কঠোর ভাষায় ইউরোপীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সমালোচনা করেন।
তিনি বলেন, “কোনও ধরনের গঠনতন্ত্রে নেই স্থানীয়দের সাথে আলোচনা না করে এইভাবে একপেশে দলে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটিয়ে কমিটি গঠন করা।” তিনি অবিলম্বে এ প্রহসনমূলক কমিটি বাতিলের আহ্বান জানান।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গ, ১৫ই আগষ্ট নিহত সকল শহীদ, চার নেতাসহ দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews