সৌদি প্রবাসী আরিফুর রহমান
Print Friendly, PDF & Email

 

ওয়ালীউল হাসানাত: হবিগঞ্জের মাধবপুর উপজেলার আনন্দগ্রামের আরিফুর রহমান (পাসপের্ট বিএম ০৫৪৫৩১৪)। ২০১৭ সালে মার্চের ২৭ তারিখে সৌদি আরবে যান। ভাগ্য ফেরানোর আশায় মরুর দেশে গিয়ে এখন হদিস নেই এই প্রবাসীর। গেলো প্রায় এক বছর কোন খোঁজখবর নেই আরিফুর রহমানের।

নিখোঁজ আরিফুর রহমানের স্ত্রী আসমা বেগম জানান, চলতি বছরের ১৬ জানুয়ারি সবশেষ কথা হয় তাঁর স্বামীর সাথে। সেসময় জেদ্দার বুড়িমান এলাকায় আরিফ থাকতেন বলে জানান। এর পর আর কোন যোগাযোগ নেই আরিফুর রহমানের।

এই প্রতিবেদকের সাথে কথা বলার সময় কান্নায় ভেঙে পড়ছিলেন আসমা বেগম। তিনি আরো জানান, স্কুল পড়ুয়া এক ছেলেকে নিয়ে খুব কষ্টে দিন পার করছেন। স্বামীর কোন সন্ধান না পাওয়ায় এখন অনিশ্চিত তাদের জীবন।বলছিলেন, প্রতিটি ক্ষণ যেনো একটি বছর মেন হচ্ছে তাদের কাছে।

আরিফুর রহমানের পাসপোর্ট

আসমা বেগম জানান, কুমিল্লার শ্রীপুর গ্রামের মেম্বার বাড়ির শাহিনুর রহমান ওরফে আরিফ নামে এক সৌদি প্রবাসীর মাধ্যমে বিদেশ গেছেন তাঁর স্বামী। সেসময় ৭ লাখ টাকা দেয়া হয় শাহিনুরকে। ফ্রি ভিসায় কাজ করার কথা বলে বিদেশ নেন তিনি। প্রথমে কয়েক মাস ভালোই ছিল। পরে শাহিনুর এবং আরিফুর রহমানের মধ্যে পারিবারিক একটি ইস্যুতে সম্পর্কে ভাটা হয়।তখন আরিফুর রহমানের আকামা বাতিল করে শাহিনুর। পরে বাইরে বিভিন্ন কাজ করছিলেন তিনি। বৈধ আকামা  না থাকায় এর মধ্যে দুইবার পুলিশ আটকও করে। যদিও সপ্তাহ খানেকের মধ্যে ছেড়ে দেয়।

প্রবাসী আরিফুর রহমান নিয়মিতই পরিবারের সাথে যোগাযোগ করতেন। কিন্তু জানুয়ারির পর আর কথা হয়নি তাঁর সাথে। দ্রুত আরিফুর রহমানের সন্ধান পেতে সরকারের কাছে আকুতি জানিয়েছেন পরিবারের সদস্যরা।

 

bdnewspaper24