1. monir212@gmail.com : admin :
  2. support@wordpress.org : Support :
  3. merajhgazi@gmail.com : News Desk : Meraj Hossen Gazi
  4. desk@probashbarta.com : News Desk : News Desk
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৩:০৪ অপরাহ্ন
শিরোনাম :

চার বাঙালি নারীর বিলেত জয়ে  মালয়েশিয়া প্রেসক্লাবের অভিনন্দন

নিউজ ডেস্ক
  • প্রকাশিত : শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯
Print Friendly, PDF & Email

 

মালয়েশিয়া প্রতিনিধি:  চার বাঙালি নারীর   বিলেত জয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন মালয়েশিয়াস্থ বাংলাদেশী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নেতৃবৃন্দ। এক বার্তায় সংগঠনের সভাপতি মনির বিন আমজাদ সিনিয়র সহ সভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশরি আহমদ ফারুক, যুগ্ন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম হিরন, শাহাদাত হোসেন, কাজী আশরাফুল ইসলাম, সহ সভাপতি শেখ শেকান্দার আলী,মোহাম্মদ আলী, শেখ আরিফ, আরিফুল ইসলাম, শাহরিয়ার তারেক, আমির উদ্দিন বঙ্গ ললনাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান তারা।

যুক্তরাজ্যে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে জয় পেয়েছেন চার বাংলাদেশি নারী। তারা হলেন টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী, রূপা হক ও আফসানা বেগম।

এদের মধ্যে রুশনারা সর্বোচ্চ চারবার ব্রিটিনের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন। অন্যদিকে ব্রিটেনে হেট্রিক জয় পেয়েছেন টিউলিপ ও রূপা হক। তবে এবারই প্রথমবারের মতো পার্লামেন্ট সদস্য নির্বাচিত হলেন আফসান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে, সিলেটের মেয়ে রুশনারা আলী বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে, রূপা হক ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসনে এবং আফসানা বেগম হ্যামলেটস এলাকার পপলার অ্যান্ড লাইম হাউস আসনে জয়ী হন।

টিউলিপ রেজওয়ানা সিদ্দিক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ। তিনি এবারও উত্তর-পশ্চিম লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে প্রার্থী হয়েছিলেন এবং বিপুল ভোটে জয় পেয়েছেন। ২০১৫ সালে লেবার দলের মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো ব্রিটিশ এমপি নির্বাচিত জন টিউলিপ। ২০১৭ সালে পুনর্র্নিবাচিত হয়ে দ্বিতীয়বারের মতো তিনি এই আসনের এমপি হন। এবার তিনি তৃতীয়বারের এ আসনে জয় পেলেন।

রুশনারা আলী: সিলেটের রুশনারা টানা চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০১০ সালের নির্বাচনে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী হিসেবে রুশনারা ব্রিটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হন। সেবার তিনি প্রায় ১২ হাজার ভোটে জয়ী হন। এরপর ২০১৫ সালের নির্বাচনে ২৪ হাজারের বেশি ভোটের ব্যবধানে তাক লাগানো জয় পেয়ে দ্বিতীয় মেয়াদে এমপি নির্বাচিত হন। এরপর তিনি ২০১৭ সালে পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে টানা তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছিলেন। এবারও চতুর্থবারের মতো আসনটি ধরে রাখলেন জনপ্রিয় এই বাঙালি নারী।
অক্সফোর্ড-পড়ুয়া রুশনারার জন্ম সিলেটের বিশ্বনাথ উপজেলায়। সাত বছর বয়সে তিনি মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে যান।

রূপা হক: এবার হ্যাটট্রিকের জয় পেয়েছেন রূপা হকের। ২০১৫ সালের নির্বাচনে লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন তিনি। একইভাবে ২০১৭ সালেও নির্বাচিত হন। কিংসটন ইউনিভার্সিটির সমাজবিজ্ঞানের জ্যেষ্ঠ শিক্ষক রূপা লন্ডনে জন্মগ্রহণ করেন। বাংলাদেশে তার আদি বাড়ি পাবনায়।

আফসানা বেগম: লেবার পার্টির হয়ে টাওয়ার হ্যামলেটস এলাকার পপলার অ্যান্ড লাইম হাউস আসন থেকে এবারই প্রথমবারের মতো জয় পেয়েছেন আফসানা বেগম। নির্বাচন পূর্ববর্তী জরিপ থেকেই তার জয় সম্পর্কে ধারণা পাওয়া গিয়েছিলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই জাতীয় আরও খবর
© 2018 সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যাবহার বেআইনি
Theme Customized BY LatestNews