Print Friendly, PDF & Email

 

সানজিদা ইসলাম, দুবাই থেকে: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির আওতাধীন দুবাই শাখার ৫ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি কাউন্সিলের মাধ্যমে ঘোষণা করা হয়েছে।

শনিবার (৩০শে নভেম্বর) দুবাইয়ের স্থানীয় একটি হোটেলে গনতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলের মাধ্যেমে দুবাই যুবদলের নেতৃত্ব নির্বাচিত করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশক্রমে এবং আমিরাত কেন্দ্রীয় বিএনপির সভাপতি জনাব জাকির হোসাইন ও আমিরাত কেন্দ্রীয় বিএনপির সাধারণ সম্পাদক জনাব আবদুল ছালাম তালুকদার এর নির্দেশনায় কাউন্সিলের মাধ্যমে এ কমিটি ঘোষণা করা হয়।

সভাপতি পদপ্রার্থী ছিলেন দুইজন, এফ এ সোহেল চৌধুরী ও মোঃ ইউনুছ বাচ্ছু। মোঃ ইউনুছ বাচ্ছু দ্বীগুণ ভোটে জয়লাভ করেন। সাধারণ সম্পাদক পদপ্রার্থী দুজন উপস্থিত থাকলেও সাধারণ সম্পাদক পদ প্রাথী লোকমান হোসেন নির্বাচনে তার পদ প্রত্যাহার করায় তাহার প্রার্থীতা বাতিল হয়। সাধারণ সম্পাদক, সিঃ সহ-সভাপতি, সিঃ যুগ্ন-সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদে একজন করে থাকায় নির্বাচন কমিশন তাদের বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয়ী ঘোষনা করেন।

দুবাই যুবদলের নব’নির্বাচিত হলেন- সভাপতি মোঃ ইউনুছ বাচ্ছু, সিনিয়র সহ-সভাপতি- আব্দুল আজিজ, সাধারন সম্পাদক মোঃ মামুন হাওলাদার, সিনিয়র যুগ্ম-সম্পাদক মোহাম্মদ জলিল, সাংগঠনিক সম্পাদক মোঃ মামুন আলি।

উক্ত কাউন্সিলে উপস্থিত ছিলেন ইউ এ ই কেন্দ্রীয় বিএনপির প্রথম সহ-সভাপতি নুরুল আলম, সহ-সভাপতি সিরাজুল ইসলাম নওয়াব, সহ-সভাপতি মোহাম্মদ রফিক, এবং ইউ.এ.ই কেন্দ্রীয় যুবদলের সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু ইউসুফ (রানা), ইউ.এ.ই কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জানে আলম, সহ-সভাপতি মিয়া মোহাম্মদ (সিজিল) সহ-সভাপতি আরাফাত সিদ্দিকী, যুগ্ম সম্পাদক আরমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহ্জাহান সজীব, দপ্তর সম্পাদক হেলাল আহমেদ।

নির্বাচন কমিশন এর দায়িত্বে ছিলেন দুবাই বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমান শরীফ ইমু ও আলী নুর, নির্বাচন পর্যাবেকক্ষক হিসেবে উপস্থিত ছিলেন আরাফাত সিদ্দিকী ও আরমান চৌধুরী।

এ ছাড়াও আরো উপস্থিত ছিলেন, শারজাহ্ যুবদলের সভাপতি মানিকুর ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সভাপতি জাকির হোসেন সহ-বৃহত্তর আরব আমিরাতের যুবদলের নেতৃবৃন্দরা। সকলের উপস্থিতিতে নির্বাচনের মাধ্যেমে দুবাই যুবদলের সঠিক নেতৃত্ব নির্বাচিত হয়।

দুবাই যুবদলের আহবায়ক কমিটির ১৯ জনের মধ্যে ৫ জন দেশে অবস্থানরত থাকায় ১৪ জনের উপস্থিতে নির্বাচন সম্পন্ন করা হয়েছে। শিগ্রই পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে।

bdnewspaper24