বাংলাদেশ দূতাবাস, আবুধাবি।
Print Friendly, PDF & Email

 

প্রবাস বার্তা, আরব আমিরাত: সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস এবং শহীদ দিবস উপলক্ষে আগামী পহেলা ও দোসরা ডিসেম্বর-২০১৯ বাংলাদেশ দূতাবাস আবুধাবি বন্ধ থাকবে।

সম্প্রতি আরব আমিরাতের আবুধাবিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সেখানে বলা হয়, ছুটিকালীন সময়ে এই দুইদিন শুধুমাত্র দূতাবাসের জরুরী সেবা চালু থাকবে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আবুধাবি-শেখ খলিফা বিন যায়েদ আল-নাহিয়ান, দুবাই-শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুম, শারজাহ-শেখ সুলতান বিন মোহাম্মদ আল-কাশিমি, আজমান-শেখ হুমাইদ বিন রশিদ আল-নুয়াইমি, ফুজাইরাহ-শেখ মোহাম্মদ বিন হামাদ বিন মোহাম্মদ আশ-শারকি, রাস আল খাইমাহ-শেখ সৌদ বিন শাকর আল-কাশিমি ও উম্ম আল কোয়াইন-শেখ সৌদ বিন রশিদ আল-মু’আল্লা ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে স্থানীয় ও আমিরাতে অবস্থানরত সকল অভিবাসীদের অভিনন্দন এ উষ্ণ শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য মধ্যপ্রাচ্য অঞ্চলের আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব কোণে অবস্থিত সংযুক্ত আরব আমিরাত ১৯৭১ সালের  ২ ডিসেম্বর ব্রিটিশদের থেকে স্বাধীনতা লাভ করে। এবছর দেশটির ৪৮তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হবে। এ উপলক্ষে আমিরাতের শহরকে অপরূপ সাজে সাজানো হয়েছে।

bdnewspaper24