Print Friendly, PDF & Email

 

বিশেষ প্রতিনিধি, কাতার: কাতারে বাংলাদেশ স্কুল এন্ড কলেজে বাংলাদেশ উম্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের কোর্স চালু করার আবেদন জানিয়েছেন সামাজিক শিক্ষা সাংস্কৃতিক ও ক্রীড়া মানবতার কল্যানমূলক সংগঠন বৃহত্তর ফটিকছড়ি সমিতি কাতার।

বৃহস্পতিবার ( ২৮ নভেম্বর) দূতাবাসে কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ এর কাছে চিঠির মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর আবেদন জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সভাপতি জিয়া উদ্দিন জিয়া,সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম,সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইসমাইল মনছুর,যুগ্ম সাধারণ সম্পাদক এম মইন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ জাকারিয়া চৌধুরী,অর্থ সম্পাদক মোহাম্মদ মহিউদ্দিন,আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক জি আর চৌধুরী এনাম প্রমুখ।

রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, আপনাদের এই উদ্যোগকে আমি স্বাগত জানাই।পাশাপাশি কাতার দূতাবাস থেকে শিক্ষা মন্ত্রণালয়ে এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানানো হবে।

বৃহত্তর ফটিকছড়ি সমিতির সভাপতি জিয়া উদ্দিন জিয়া বলেন বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার,তাই মাননীয় শিক্ষামন্ত্রী কাছে জোর দাবি কাতারস্থ বাংলাদেশ স্কুল এন্ড কলেজে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কোর্স চালু হলে পিছিয়ে পড়া প্রবাসী বাংলাদেশীরা অনেক উপকৃত হবার পাশাপাশি অনেকটাই আলোর মুখ দেখবে বলে জানান তিনি।

অন্যদিকে সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আশরাফুল ইসলাম বলেন, বৃহত্তর ফটিকছড়ি সমিতির পাশাপাশি অন্যান্য সামাজিক সংগঠন প্রবাসী বাংলাদেশিদের শিক্ষা কল্যাণে এগিয়ে আসবে।কারণ শিক্ষা জাতির মেরুদন্ড।শিক্ষাকে প্রতিষ্ঠিত করতে পারলেই প্রবাসেও আমাদের কর্ম ক্ষেত্রে উন্নয়ন সম্ভব।

bdnewspaper24